Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রইজ উদ্দিনের স্বাধীনতা পুরস্কার বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০২ এএম

অবশেষে এস এম রইজ উদ্দিনের স্বাধীনতা পুরস্কার বাতিল করা হয়েছে। মুক্তিযোদ্ধা এস এম রইজ উদ্দিন আহম্মদের স্বাধীনতা পুরস্কারের মনোনয়ন থেকে নাম বাদ দিয়ে সংশোধিত নতুন তালিকা প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। নতুন করে কারো নাম যুক্ত করা হয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ মার্চ সকাল ১০টায় রাজধানীর রাজধানীর ওসমানী স্মৃতি মিলনাতয়নে ২০২০ সালের স্বাধীনতা পুরস্কার দেবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ নতুন করে নয় ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিক প্রকাশ করা হয়েছে।
জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ’ অবদানের স্বীকৃতি হিসেবে ৯ বিশিষ্ট ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার-২০২০ এর জন্য চূড়ান্তভাবে মনোনীত করে গত ২০ ফেব্উয়ারি মন্ত্রিপরিষদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করে।

সাহিত্যে রইজ উদদ্দিনকে মনোনয়ন দেয়ায় বিভিন্ন মহল থেকে সমালোচনা আসার মধ্যে তালিকা থেকে নাম বাদ দিয়ে নতুন তালিকা প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।
তার কর্ম ও সাহিত্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা সমালোচনা শুরু হয়। এর পরে মুক্তিযোদ্ধা এস এম রইজ উদ্দিনের স্বাধীনতা পুরস্কার বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ