Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্রিসেন্ট গ্রুপের কাদেরের জামিন কেন বাতিল হবে না-হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:২৪ এএম

পৃথক ৪ মামলায় ক্রিসেট গ্রুপের চেয়ারম্যান এম.এ. কাদেরের জামিন কেন বাতিল করা হবে না-এই মর্মে রুল নিশি জারি করেছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কেএম হাফিজুল আলমের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।

আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফারুক আলমগীর চৌধুরী। দুর্নীতি দমন কমিশনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। সরকারের পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি দুদকের পৃথক মামলায় জামিন পান এমএ কাদের। গত বছরের ৩০ জানুয়ারি গ্রেফতার হন ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এম এ কাদের। রফতানি না করেও ভুয়া বিলের মাধ্যমে জনতা ব্যাংক থেকে ১ হাজার ৭৪৫ কোটি টাকা হাতিয়ে আত্মসাত করেন এম.এ. কাদের। এ মামলায় কাদের সহ ২০ জনের বিরুদ্ধে ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি মামলা করে দুদক। এ মামলায় এক বছরের বেশি সময় কারাগারে ছিলেন কাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ