Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোটের প্রচারে করোনার প্রভাব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনী প্রচারে করোনাভাইরাসের প্রভাব পড়েছে। প্রার্থীরা ভোট চাওয়ার পাশাপাশি জনসচেতনতামূলক প্রচারও চালাচ্ছেন। ভোটারদের সাথে কোলাকুলি কিংবা করমর্দনের বদলে দূর থেকে সালাম দিচ্ছেন অনেক প্রার্থী। এতে ভোটারেরাও খুশি। নির্বাচনী প্রচারের গতকাল বুধবার তৃতীয় দিনে মেয়র পদে নৌকার প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী এবং ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেন নগরীর বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেন। ভোটের মাঠে ব্যস্ত সময় পার করছেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামসহ অন্য প্রার্থীরাও।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর প্রধান নির্বাচনী কার্যালয়ে গতকাল মহানগর যুব মহিলা লীগের সাথে মতবিনিময় সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করা সকলের নৈতিক ও আদর্শিক দায়িত্ব উল্লেখ করে যুব মহিলা লীগের নেতাকর্মীদের নিবেদিত হয়ে প্রতিটি এলাকায় মা-বোনদের নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য উদ্বুদ্ধ করার আহবান জানান। মহানগর যুব মহিলা লীগের আহবায়ক অধ্যাপিকা সায়রা বানু রৌশনীর সভাপতিত্বে মতবিনিময়র সভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম ফারুক, মমতাজ বেগম রোজী প্রমুখ। এদিকে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রামকে স্মার্ট নগরীতে পরিণত করতে ভোট যুদ্ধে নেমেছি। তিনি সব প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান। গতকাল নগরীর বহদ্দারহাট, হক মার্কেট চত্বরে গণসংযোগকালে ডা. শাহাদাত একথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ