Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনসমাগম এড়িয়ে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৩:৩৩ পিএম

করোনাভাইরাস ছড়ানো রোধে সবাইকে জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব এ তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা আতঙ্কের মধ্যেই দেশে তিনজন আক্রান্ত রোগীর তথ্য প্রকাশ করেছে রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান আইইডিসিআর। গতকাল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে সংস্থাটি এ তথ্য প্রকাশ করে। প্রতিবেশী দেশগুলোতে এই রোগ ধরা পড়ার পর থেকেই দেশে করোনা রোগী থাকতে পারে বলে আলোচনা ছিল। চীনের উহান শহরে শনাক্ত হওয়ার ৬৯ দিনের মাথায় সরকার এই প্রথম করোনা রোগী চিহ্নিত হওয়ার ঘোষণা দিলো।

আক্রান্তদের মধ্যে একজন নারী ও দু’জন পুরুষ। তাদের দু’জন ইতালি ফেরত।

অন্যজন বিদেশ ফেরত আক্রান্ত একজনের পরিবারের সদস্য। এদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে।



 

Show all comments
  • Amir ৯ মার্চ, ২০২০, ৭:৪৫ পিএম says : 0
    (জনগনের উপকারার্থে দেওয়া হল )ভাইরাল ইনফেকশন: হোমিও ডাইলুশন সংমিশ্রণ = অ্যাকোনাইট ৩০ + আর্সেনিক অ্যালব ৩০ + ইনফ্লুয়েঞ্জিনাম ৩০ + ইউপাটোরিয়াম পার্ফ ৩০ প্রতিটি (যতটুকু প্রয়োজন) সমানভাবে মিশ্রিত করুন। প্রতিরোধের জন্য- প্রতি রবিবার ও বুধবার সকালে ২ ফোঁটা (চাইল্ড ১ফোঁটা)ব্যবহার করুন আশেপাশে ভাইরাসের উপস্থিতি থাকা পর্যন্ত। আক্রান্ত হয়ে গেলে-২ফোঁটা দিনে ৩ বার গ্রহন করুন (প্রয়োজনে রোগের প্রাবাল্যতা বুঝে ২ফোঁটা প্রতি ঘন্টায় গ্রহন করাযেতে পারে, শিশুদের ১ফোঁটা) ৫ দিন পর্যন্ত বা প্রয়োজনানুসারে(অবস্থার অপরিবর্তনে বা অবনতিতে অবশ্যই হাসপাতালে যেতে হবে) । ডাঃমোঃ আমীর হোসেন, ডি এইচ এম এস(ঢাকা); সি,ও,এইচ(কেস টেকিং,আ্যানালিসিস)ইংল্যান্ড); ডিপ-ইন-নিউট্রি. (ইংল্যান্ড); বি,এস সি(অনার্স);এম,এস সি(জিও) ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ