Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মুজিববর্ষের অনুষ্ঠানে নাশকতার শঙ্কা নেই সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০২ এএম

মুজিববর্ষের অনুষ্ঠানের প্রতিটি স্তরেই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এখন পর্যন্ত নাশকতার কোনো আশঙ্কা নেই। গোয়েন্দা সংস্থাও এমন কিছু জানায়নি। নাশকতা প্রতিরোধই শুধু নয়, সোশ্যাল মিডিয়ায় যারা গুজব ছড়াবে তাদের দিকেও নজর রাখা হবে। গতকাল বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নিরাপত্তা সংক্রান্ত উপকমিটির সভা শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী কেন্দ্র করে কোনো নাশকতা হবে, তা আমরা ভাবতেই পারি না। এমন কিছু হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীসহ সংশ্লিষ্ট বিভাগ ও সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মুজিবর্ষের অনুষ্ঠান হবে পুরনো বিমানবন্দরের প্যারেড স্কয়ারে। অনুষ্ঠান সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে উপকমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়। ১৭ মার্চ উদ্বোধন অনুষ্ঠানে লক্ষাধিক অতিথি আসবেন। সেদিন ট্রাফিক রুট কী হবে পরে তা জানিয়ে দেয়া হবে।

ভিারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো নিয়ে প্রতিবাদের বিষয়ে কী ব্যবস্থা নেয়া হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। সেটাই আমাদের বক্তব্য। বিএনপিকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে কি-না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাই এতে অংশ নেবেন বলে আশা করছি। করোনাভাইরাসের কারণে কোনো রেস্ট্রিকশন থাকবে কী-না?- জানতে চাইলে তিনি বলেন, আমরা এখন পর্যন্দ কোন রেস্ট্রিকশন বা নিষেধাজ্ঞা জারি করিনি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিভিন্ন দেশের সাংবাদিকসহ যারা আসবেন তাদের বিষয়ে কাজ চলছে। কারা আসছেন কিছু দিনের মধ্যে তা চূড়ান্তভাবে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

২০ এপ্রিল, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ