Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুজিববর্ষে সংসদের বিশেষ অধিবেশন ২২ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। দুই দিনের এই অধিবেশন শুরু হবে আগামী ২২ মার্চ রোববার সকাল ১১টায়।

গতকাল মঙ্গলবার সংসদ সচিবালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে প্রেসিডেন্ট সংসদ অধিবেশন আহ্বানের বিষয়টি জানানো হয়েছে। এরআগে গত ১৮ ফেব্রুয়ারি ৬ষ্ঠ অধিবেশন সমাপ্ত হয়। ওই অধিবেশনের আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং সংসদ নেতা শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের উপস্থিতিতে অনুষ্ঠিত সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে ২২ ও ২৩ মার্চ দু’দিনের জন্য সংসদের অধিবেশন আহ্বানের সিদ্ধান্ত নেওয়া হয়।

সংশ্লিষ্টরা জানান, সংসদের বিশেষ অধিবেশন শুরুর আগে বিদেশী অতিথিরাসহ সংসদ সদস্যরা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা হবে। সেই আলোচনায় ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জী ও নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারিসহ বিশ্ববরেণ্য নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। এছাড়া সংসদ সদস্যদের মধ্যে যারা বঙ্গবন্ধু সম্পর্কে ভালো বলতে পারবেন তারাও আলোচনায় অংশ নিবেন বলে জানাগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

২০ এপ্রিল, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ