Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুজিববর্ষ জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ: যুবলীগ চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের কাছে একটি অনুভূতি, বিশ্বাস, ভালোবাসা ও প্রেমের নাম। সেই ভালোবাসার মানুষ বঙ্গবন্ধুর লক্ষ্য ও উদ্দেশ্য সামনে রেখে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। 

মুজিববর্ষ জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে যুবলীগ চেয়ারম্যান বলেন, বর্তমান প্রজন্ম আমরা ভাগ্যবান। এই প্রজন্মের হাত ধরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। আমি যুবসমাজকে বলতে চাই তারা যেন দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষের প্রতি ভালোবাসা নিয়ে কাজ করেন এবং জাতির পিতার আদর্শ ধারণ করে যুবলীগের হাতে হাত রেখে আমাদের দেশের মানুষকে এগিয়ে নিয়ে হবে।
গতকাল ১ মার্চ এর প্রথম প্রহরে মুজিববর্ষকে স্বাগত জানিয়ে যুবলীগ ধানমন্ডি কলাবাগান মাঠ থেকে র‌্যালি করে ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধু যাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, ধানমন্ডি ৩২নং সড়ক ও লেক মোমবাতি, মঙ্গল প্রদীপ দিয়ে আলোকিত করা হয় ও এলইডি বেলুন উড়ানো হয়।
মুজিববর্ষকে সফল করার জন্য যুবলীগের সকল নেতাকর্মীর সহযোগিতা চেয়ে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবানর জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে মুজিববর্ষকে সফল করার জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মনে রাখতে হবে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাই আমাদের প্রধান লক্ষ্য।
এসময় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ মুজিববর্ষের কর্মসুচি ঘোষণা করেন। কর্মসূচিগুলো হল: ৭ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণি’র জীবনীর উপর আলোকচিত্র প্রদর্শনী।
১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দোয়া-মাহফিল ও এতিম দুস্থদের মাঝে তবারক বিতরণ। ২৫ মার্চ থেকে বৎসরব্যাপী সারাদেশে যুবলীগের রক্তদান কর্মসূচী গ্রহণ এবং প্রত্যেকটি জেলা/ মহানগর/ উপজেলা/ পৌর/ইউনিয়ন/ওয়ার্ড শাখায় বঙ্গবন্ধুর উপর চিত্রাংকন, রচনা প্রতিযোগীতা এবং পুরুস্কার বিতরনী অনুষ্ঠান। ১ এপ্রিল থেকে বৎসরব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সারাদেশে যুবলীগের বৃক্ষ রোপন কর্মসুচী গ্রহণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

২০ এপ্রিল, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ