Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গভবনে ঈদে শুভেচ্ছা বিনিময় করেছেন প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব অনলাইন ডেস্ক : প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল হামিদ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সাথে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা বিনিময় করেছেন।
দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়ে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বলেছেন, ঈদ সব শ্রেণি ও পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্য। এটাই হচ্ছে বাঙালি সংস্কৃতির নান্দনিক ঐতিহ্য।
বৃহস্পতিবার বঙ্গভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করার সময় প্রেসিডেন্ট আশা প্রকাশ করেন, ঈদুল ফিতরের শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে পড়বে এবং ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সমৃদ্ধ সমাজ গঠনে সহায়ক হবে।
ঈদ উপলক্ষে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন প্রেসিডেন্ট আবদুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম। প্রেসিডেন্টের পরিবারের সদস্যরাও এ সময় উপস্থিত ছিলেন।
শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন প্রধান বিচারপতি এস কে সিনহা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী।
ডিপ্লোম্যাটিক কোরের ডিন মিশরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জত, মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স বার্নিকাট, ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা, জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবেসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা প্রেসিডেন্টের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
আরও ছিলেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম, তিন বাহিনীর প্রধান, প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীব উদ্দিন আহমেদ এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা, সংসদ সদস্য, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি ও ধর্মীয় নেতারা। বঙ্গভবনের দরবার হলে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ