Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শোলাকিয়া ঈদগাহের কাছে সংঘর্ষে পুলিশসহ নিহত ৪, আহত ১২

প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব অনলাইন ডেস্ক : দেশের বৃহত্তম ঈদের জামাতের স্থান শোলাকিয়া ঈদগাহের কাছে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুজন পুলিশ কনস্টেবলসহ ৪জন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে কমপক্ষে ১২ জন, এদের অধিকাংশই পুলিশ।
বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ঈদগাহের কাছে আজিমুদ্দীন স্কুলে এ সংঘর্ষ ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সোয়া ৯টায় শোলাকিয়া ঈদ জামাতের ইমাম মাওলানা ফরিদ উদ্দীন মাসউদকে নিয়ে হেলিকপ্টার আজিমুদ্দীন স্কুল মাঠে নামার সঙ্গে সঙ্গেই সন্ত্রাসীরা ককটেল হামলা চালায়। টহলরত পুলিশ তাদের ধাওয়া করলে সন্ত্রাসীদের গুলি বিনিময় শুরু হয়। এ সময় সন্ত্রাসীদের গুলি ও ককটেল হামলায় দুই পুলিশ সদস্য জহিরুল আর আনসারুল হক এবং ঝর্ণা রানী নামে একজন নিহত হয়। হামলাকারীদের একজনও নিহত হয়েছে বলে জানা গেছে। সংঘর্ষে আট পুলিশসহ ১২ জন আহত হয়।
হামলায় আহত ছয়জন পুলিশকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়েছে। তাঁরা স্প্লিন্টারে আহত। তাঁদের অবস্থা গুরুতর। বাকিরা কিশোরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন।
পুলিশ জানিয়েছে, হামলার পরে পাঁচ থেকে ছয়জন হামলাকারী আজিমউদ্দীন স্কুলের আশপাশের বাড়িতে ঢুকে পুলিশের ওপর গুলিও চালায়। এ সময় পুলিশও পাল্টা অবস্থান নিয়ে গুলি করে। দুপুরে পুলিশ ও অন্যান্য সংস্থাগুলো মিলে এলাকাটি ঘিরে আজিমউদ্দীন স্কুলসহ আশপাশের বাসাবাড়িতে তল্লাশি চালায়।
শোলাকিয়া ঈদগাহ সংলগ্ন একটি বাসা থেকে সন্দেহভাজন একজনকে আটক করে পুলিশ। মামুন নামে আরেক সন্দেহভাজনকে শোলাকিয়া মাঠের পাশ থেকে আটক করা হয়েছে।
তবে শোলাকিয়া ঈদগাহে র‌্যাব, পুলিশ ও আনসারের বিপুল সদস্য উপস্থিত ছিল বলে নিরাপত্তার কোনো বিঘ্ন ঘটেনি। আজিমুদ্দীন স্কুল মাঠে সংঘর্ষের ঘটনায় শোলাকিয়ায় আগত মুসল্লিদের মধ্যে ভীতির সঞ্চার হয়।
বৃহস্পতিবার (০৭ জুলাই) সকাল সোয়া ১০টায় এ জামাত শুরু হয়। নামাজের ইমামতি করেন স্থানীয় জামিয়া ইমদাদিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা শোয়াইব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ