Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইএসের নতুন ভিডিও বার্তায় বাংলাদেশে আরও হামলার হুমকি

প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৭:৩৭ পিএম, ৬ জুলাই, ২০১৬

ইনকিলাব অনলাইন ডেস্ক : আইএসের এক নতুন ভিডিও বার্তায় গুলশানে হামলাকারীদের প্রশংসা করা হয়েছে। শুধু তাই নয় বাংলাদেশে আরও হামলার হুমকিও দিয়েছে তারা। গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারীদের প্রশংসা করে ভবিষ্যতে বাংলাদেশে আরও হামলার হুমকি দিয়েছে আইএস সদস্যরা। সিরিয়ার আর-রাকায় অবস্থানরত তিনজন বাংলাদেশি আইএস সদস্য মঙ্গলবার এক ভিডিওবার্তায় এ হুমকি দিয়েছে । সাইট ইনটেলিজেন্ট গ্রুপের ওয়েব সাইটে এ তথ্য জানানো হয়েছে। উল্লেখ্য, গত শুক্রবার (১ জুলাই) রাতে গুলশান-২-এর ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। এতে প্রাণ যায় দেশি-বিদেশি ২২ জন মানুষের। এদের মধ্যে তিনজন বাংলাদেশি, নয়জন ইতালীয়, সাতজন জাপানি, একজন ভারতীয়। বাকি দু জন বাংলাদেশ পুলিশ বাহিনীর কর্মকর্তা।
দেশে দুর্বৃত্তদের হাতে বিদেশি নাগরিকের প্রাণহানি বা আহত হওয়ার ব্যাপার কোনো নতুন ঘটনা নয়। গত বছর সেপ্টেম্বরে গুলশানে গুলি করে হত্যা করা হয় ইতালির নাগরিক ৫০ বছর বয়সি  সিজার তাবেলাকে। এরপর অক্টোবরে রংপুরের কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নে আলুটারি গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন জাপানের নাগরিক কৃষিগবেষক হোশি কোনিও। এরপরের ঘটনা ঘটে নভেম্বর মাসে। দিনাজপুর শহরের মির্জাপুরে দুর্বৃত্তরা গুলি করে ধর্মযাজক ও চিকিৎসক ইতালীয় নাগরিক পিয়েরো পিচমকে। তবে অল্পের জন্য বেঁচে যান তিনি।

 


 


 
 

 



 

Show all comments
  • Jaber ৬ জুলাই, ২০১৬, ৫:২৭ পিএম says : 0
    ki je suru holo !
    Total Reply(0) Reply
  • saki ৬ জুলাই, ২০১৬, ৮:২৬ পিএম says : 0
    আমাদের উপর তোমাদের এত রাগ কেন?আমাদের অপরাধ কোথায় বলবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ