Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাওলানাদের মতো ফতোয়া দিচ্ছেন ঐক্যফ্রন্ট নেতারা

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্টের কিছু নেতা বিশেষ করে ড. কামাল হোসেনও নির্বাচন নিয়ে নানা কথা বলেছেন। বাংলাদেশে কোনো বিষয় নিয়ে মাওলানারা যেভাবে ফতোয়া দেন, আমি লক্ষ করেছি ঐক্যফ্রন্টের নেতারা সেভাবে ফতোয়া দেওয়া শুরু করেছেন।
গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে সমাবেশের ডাক দিয়েছে, সমাবেশ অতীতেও তারা করেছে আমরা দেখেছি। দেখেছি তারা সমাবেশ করতে গিয়ে হাঙ্গামা করেছে, মানুষের ওপর আক্রমণ করেছে। সবকিছু বিচার বিশ্লেষণ করে আইনশৃঙ্খলা বাহিনী অনুমতি দেবে কী দেবে না সেটা তারা দেখবেন।

তিনি বলেন, ইভিএম মেশিনে যে ভোট হয়েছে এর মতো স্বচ্ছ ভোট বাংলাদেশের ইতিহাসে আর হয়নি। ইভিএম মেশিন প্রত্যেক দলের জন্য পোলিং এজেন্ট হিসেবে কাজ করে। কারো ফিঙ্গারপ্রিন্ট না মিললে ভোট দেওয়ার সুযোগ নাই। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ২৯ শতাংশ ভোট পড়েছে আর উত্তর সিটি করপোরেশনের ২৫ শতাংশ ভোট পড়েছে। এ সময় তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সিটি করপোরেশন নির্বাচন নিয়ে গৎবাঁধা কথা বলা বাদ দিয়ে বাস্তবতা মেনে নেওয়ার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ