Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

ঢাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৪ পিএম

দুই সিটি করপোরেশন নির্বাচনে নিজ দলের প্রার্থীদের বিপুল ভোটে বিজয়ী করায় ঢাকাবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ রবিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইডিইবির ২৩তম জাতীয় সম্মেলনে দেয়া ভাষণের শেষ পর্যায়ে প্রধানমন্ত্রী এই কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
আইডিইবির সম্মেলনে প্রধানমন্ত্রী বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু প্রকল্প নিয়ে কথা বলেন। তিনি জানান, এই প্রকল্প বাস্তবায়ন করা অনেক চ্যালেঞ্জ ছিল। কথিত দুর্নীতির অভিযোগ ওঠার পর নিজস্ব অর্থায়নে সেতুটি করার সিদ্ধান্ত বাংলাদেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে উজ্জ্বল করেছে। যে জাতি মুক্তিযুদ্ধ করে স্বাধীনতা লাভ করেছে সে জাতি মাথা নিচু করে থাকতে পারে না বলে জানান সরকারপ্রধান।

শেখ হাসিনা জানান, গত ১০ বছরে তার সরকার দেশের অনেক কিছু পরিবর্তনে সক্ষম হয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকায় এটা সম্ভব হয়েছে বলে মনে করেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, দেশে এখন দারিদ্র্যসীমা ২০.৫ ভাগ। মুজিব বর্ষে সেটা এক দুই ভাগ কমিয়ে আনা তার সরকারের লক্ষ্য। এভাবে উন্নয়ন অব্যাহত থাকলে দেশকে দারিদ্র্যমুক্ত ঘোষণা সম্ভব হবে বলে জানান প্রধানমন্ত্রী।

প্রকৌশলীদের নিজ নিজ অবস্থান থেকে দেশের উন্নয়নে কাজ করে যাওয়ার আহবান জানান সরকারপ্রধান। গণভবনকে জনগণের ভবন উল্লেখ করে আগামী সম্মেলনে প্রকৌশলীদের গণভবনে দাওয়াত করেন শেখ হাসিনা



 

Show all comments
  • Murti ২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৩ পিএম says : 0
    Mrinal Haque is a Bangladeshi sculptor. Appointed by the Government of Bangladesh, he is best known for making murals on the city streets of Dhaka, the capital of Bangladesh. Hello Inqilab, Statue can change human beings behavior and sense to destroyed humanity , it's working. Could you please run a action to the evil Mrinal Haque, anyhow? Also, find them, who built statue/sculptor/murti across the Bangladesh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ