Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নেপালের সেনা প্রধানের

শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণ

আইএসপিআর | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশে সফররত নেপালের সেনাবাহিনী প্রধান জেনারেল পুর্না চন্দ্র থাপা গতকাল ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদৎবরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে তাকে সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। গার্ড অব অনার শেষে সেনাকুঞ্জে তিনি বৃক্ষরোপন করেন।

এছাড়াও, তিনি গতকাল সশন্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার (পিএসও) এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। উল্লেখ্য, জেনারেল পুর্না চন্দ্র থাপার নেতৃত্বে ৫ সদস্যের নেপাল সেনাবাহিনীর একটি প্রতিনিধি দল ৪ দিনের রাষ্ট্রীয় সফরে গত ১২ জানুয়ারি ঢাকায় আসেন।

সফরকালে প্রতিনিধি দলটি বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানের সঙ্গে পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও তারা ন্যাশনাল ডিফেন্স কলেজ, ডিফেন্স সার্ভিস কমান্ড এন্ড স্টাফ কলেজ, কম্বাইন্ড মিলিটারি হসপিটাল (সিএমএইচ), বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরি ও বাংলাদেশ মেশিন টুলস্ ফ্যাক্টরি পরিদর্শন করবেন। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ১৫ জানুয়ারি নিজ দেশে প্রত্যাবর্তন করবেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসপিআর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ