Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

স্মার্ট নগরী গড়ার অঙ্গীকার হাতপাখার আব্দুর রহমানের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে তৃতীয়দিনে ব্যাপক প্রচারণা চালিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী আব্দুর রহমান। গতকাল বিকালে নিউমার্কেট, নীলক্ষেত, বাবুপুরা মার্কেট, আজিমপুর, বিডিআর এলাকায় গণসংযোগ চালান তিনি। প্রচারণায় ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ নিউমার্কেট ও ধানমন্ডি থানার নেতৃবৃন্দ, ইসলামী শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ অংশ নেয়। 

এ সময় বিভিন্ন পথ সভাগুলোতে আব্দুর রহমান বলেন, ঢাকার পুরাতন ঐতিহ্য বিলীনের পথে। মসজিদ নগরী এখন পাপের নগরীতে পরিণত হয়েছে। খানাখন্দকে মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। মশার উপদ্রবে মানুষ অতিষ্ঠ। তিনি বলেন, হাতপাখা বিজয় হলে মানুষের দুর্ভোগ লাঘব করে শান্তিপূর্ণভাবে বসবাসের ব্যবস্থা করা হবে। ঢাকা আজ বিশ্বের সবচেয়ে দূষিত ও বসবাসের অযোগ্য শহর। দূর্নীতি ও দূষণমুক্ত স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে চাই। সন্ত্রাস, দুর্নীতি ও জনদুর্ভোগ লাঘব করে স্মার্ট ঢাকা গড়ার লক্ষ্যে ঢাকাবাসীর পাশে থাকবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এদিকে দলটির নির্বাচন পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। এতে দলের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্ব করেন। আরো উপস্থিত ছিলেন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, গিয়াস উদ্দিন, কেএম আতিকুর রহমান, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা লোকমান হোসাইন জাফরী, এডভোকেট লুৎফুর রহমান শেখ, জিএম রুহুল আমীন, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা ইমতিয়াজ আলম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া প্রমুখ। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ