Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে ভারতীয় ভিসা কেন্দ্র স্থাপন করা হবে

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশি ভ্রমণকারীদের জন্য ভারতীয় ভিসা আরো সহজ করতে সিলেটে নতুন করে একটি ভারতীয় ভিসা কেন্দ্র স্থাপন করা হবে।
মঙ্গলবার সকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের তেতইগাঁও গ্রামে ভারতীয় অর্থায়নে নির্মিত মণিপুরি কালচারাল কমপ্লেক্স পরিদর্শন কালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের সামাজিকতা ও সংস্কৃতি প্রায় একই ধরনের। বাংলাদেশি মনিপুরীদের সংস্কৃতি খুবই সমৃদ্ধ। আগামীতে ভারতের রাজধানী দিল্লিতে আয়োজিত নৃত্য প্রতিযোগিতায় কমলগঞ্জের মণিপুরি নৃত্য শিল্পীদের আমন্ত্রণ জানানো হবে।
মণিপুরি কালচারাল কমপ্লেক্স পরিদর্শন শেষে তিনি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
অনুষ্ঠান শেষে ভারতীয় হাইকমিশনার মণিপুরি কালচারাল কমপ্লেক্সের লাইব্রেরি, আইসিটি সেন্টার, মিউজিয়াম, নারী তাঁতকেন্দ্র ও ডরমিটরি পরিদর্শন করেন।
কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতের বৈদেশিক বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ) ড. সুমিত জেরাথ, বাংলাদেশের রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শশী কুমার সিংহ, মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, ভারতীয় হাইকমিশনারের ফার্স্ট সেক্রেটারি (অর্থ ও প্রকল্প) গিনা উইখা।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক, মণিপুরি সাংস্কৃতিক পরিষদের সভাপতি চন্দ্রর্কীতি সিংহ ও অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা নীল চাঁদ সিংহ প্রমুখ।
এ সময় মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খায়রুল আলম, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মোল্লা মোহাম্মদ শাহীন ও কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ