Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘প্রাণিপুষ্টি ও নিরাপদ খাদ্য নিশ্চিত হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, পোল্ট্রি শিল্প এবং প্রাণিসম্পদ খামারিদেরকে শুধু নিজেদের লাভ দেখলে হবে না। দেশের ও জনগণের স্বার্থ দেখতে হবে। এ জন্য সারাদেশে নিরাপদ প্রাণিপুষ্টি ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে।

গতকাল রোববার রাজধানীর ফার্মগেটে কে আই বি মিলনায়তনে বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটির (বিএএনএস) উদ্বোধনকালে তিনি একথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার এদেশের জনগণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সবধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ক্ষতিকর এমবিএম ফিড আমদানি নিষিদ্ধ করা হয়েছে এবং তা কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে।
তিনি বলেন, খাদ্যে মাত্রারিক্ত এন্টিবায়োটিক ও অন্যান্য ক্ষতিকর উপাদানের ব্যবহার কমে আসবে। এর ফলে নিরাপদ প্রাণিপুষ্টি ও নিরাপদ খাদ্য নিশ্চিত হবে। আমরা মাছ-মাংসে স্বয়ংসম্পূর্ণ হলেও দুধ উৎপাদনে পিছিয়ে আছি। সেজন্য সবাইকে মিলে একসাথে কাজ করতে হবে যাতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ আমরা রেখে যেতে পারি।

বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটির (বিএএনএস) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটির (বিএএনএস) সভাপতি প্রফেসর মো. আলী আকবর। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ আবদুল জব্বার শিকদার, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথুরাম সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্য

১৬ জানুয়ারি, ২০২৩
৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ