Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জয়-লেখককে ভারমুক্ত করলেন প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সাড়ে তিন মাস ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে ছাত্রলীগের দায়িত্ব পালনের পর ভারমুক্ত হলেন আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্য। আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুরোধে গতকাল শনিবার বিকেলে সংগঠনটির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ভারমুক্ত পূর্ণ দায়িত্ব প্রদান করেন।

এর আগে বক্তব্য প্রদানকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর কাছে জয়-লেখককে ভারমুক্ত করে দেয়ার আহŸান জানান। তিনি বলেন, ভারপ্রাপ্ত শব্দটা কেমন জানি লাগে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ রইল, আপনি তাদের ভারমুক্ত করে দিন। এরপর প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, দলের সাধারণ সম্পাদক আমাকে একটি প্রস্তাব দিয়েছেন। আমি সে প্রস্তাব গ্রহণ করলাম। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ভারমুক্ত করে দিলাম। আজ থেকে আর কোনো ভার থাকবে না। এই প্রতিষ্ঠাবার্ষিকীতে তারা ভারমুক্ত হল।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। তাই ছাত্রলীগের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে। ছাত্রলীগকে বঙ্গবন্ধুর নীতি-আদর্শ নিয়ে চলতে হবে।

আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে এবং লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ওবায়দুল কাদের বলেন, বুয়েটের যারা ছাত্রলীগের পরিচয় আবরারকে হত্যা করে, এ ধরনের কর্মী আমাদের প্রয়োজন নেই। রাজশাহীতে পলিটেকনিকের অধ্যক্ষকে যারা ছাত্রলীগ পরিচয়ে অপমান করল, এ ধরনের নেতা আমাদের প্রয়োজন নেই। গুটিকয়েকের জন্য গোটা পার্টি দুর্নামের ভাগীদার হতে পারে না। গুটিকয়েকের অপকর্মের জন্য গোটা সরকার দায়ভার নিতে পারে না। ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে।

প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বরে দুর্নীতির দায়ে রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দিয়ে ১৪ সেপ্টেম্বর কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। এরপর থেকে তারা ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ