Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝুট ব্যবসা দখলচেষ্টা

আশুলিয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সাভারের আশুলিয়ায় ১০ লাখ টাকা চাঁদা না পেয়ে অস্ত্রের মহড়ার মাধ্যমে এক ব্যবসায়ীর ঝুট ব্যবসা দখলে নেয়ার চেষ্টার অভিযোগ উঠেছে যুবলীগের এক নেতা ও তার সঙ্গীদের বিরুদ্ধে। অভিযুক্ত আশুলিয়া থানা যুবলীগের আহŸায়ক কবির হোসেন সরকারের বিরুদ্ধে ইতোপূর্বেও নাশকতা, হত্যাচেষ্টা, ঝুট ব্যবসা দখল ও চাঁদাবজিসহ প্রায় এক ডজন মামলা রয়েছে। বৃহস্পতিবার রাতে আশুলিয়া থানায় লিখিত অভিযোগ করেন নিহান এন্টারপ্রইজের স্বত্তাধিকারী ব্যবসায়ী মাহফুজ আহাম্মেদ।
অভিযোগ সূত্রে জানা যায়, আশুলিয়ার বাইপাইল নতুনপাড়া এলাকার সেবলটেক্স নামে প্রতিষ্ঠান থেকে প্রায় আট মাস যাবৎ ওয়েস্ট্রেস মালামাল ক্রয়ের ব্যবসা করে আসছেন নিহান এন্টারপ্রাইজের মালিক মাহাফুজ আহম্মেদ। এ জন্য যুবলীগ নেতা কবির হোসেন সরকার ও তার অনুসারী প্রভাবশালী সন্ত্রাসী নজরুল ইসলাম, সোহাগ তালুকদার, মনির মন্ডল, ইলিয়াস, সালাম, সানোয়ার হোসেন এবং মনছুরদের প্রতি মাসে ৪০ হাজার টাকা চাঁদা আদায় করতো।
বৃহস্পতিবার বিকেলে বাইপাইল এলাকার নিহান এন্টারপ্রাইজের গোডাউনে এসে যুবলীগ নেতা কবির হোসেন সরকার ও তার সন্ত্রাসী বাহিনী ব্যবসায়ী মাহফুজ আহাম্মেদের নিকট ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অপরাগতা জানালে অস্ত্র দিয়ে ব্যবসায়ী মাহফুজকে প্রাণনাশ ও ব্যবসা দখলের হুমকি প্রদান করে সন্ত্রাসীরা। এ সময় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে সন্ত্রাসীরা।
আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন্স) মোহাম্মদ জিয়াউল ইসলাম জানান, এ সংক্রান্ত বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযোগের ব্যাপারে আশুলিয়া থানা যুবলীগের আহŸায়ক কবির হোসেন সরকারের সাথে যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ