Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিজিডিএফ-এর দায়িত্বে জাকির হোসেন

আইএসপিআর | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:৫৬ এএম

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) পদের দায়িত্ব নিয়েছেন মোহাম্মদ জাকির হোসেন। বুধবার তিনি এ দায়িত্ব নিয়েছেন বলে আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জাকির হোসেন বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারের ১৯৮৫ ব্যাচের একজন কর্মকর্তা। হিসাববিজ্ঞানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে বিকম (সম্মান) ও এমকম ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি অস্ট্রেলিয়ার ক্যানবেরা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেন। নিরীক্ষা ও হিসাব বিভাগে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সিজিডিএফ হিসেবে যোগদানের আগে তিনি ডেপুটি কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিনিয়র) পদে বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ে কর্মরত ছিলেন। পাবলিক সেক্টর ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টের অভিজ্ঞতার পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় তার দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা রয়েছে। এর মধ্যে জাতিসংঘের জনসংখ্যা তহবিল, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এবং ঢাকার নরওয়ে দূতাবাস উল্লেখযোগ্য। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কন্যা সন্তানের জনক।-আইএসপিআর

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসপিআর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ