Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাপার ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জিএম কাদের

‘লিডার ইজ অলওয়েজ কারেক্ট’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

জাতীয় পার্টির নেতাকর্মীদের উদ্দেশে দলটির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, মনে রাখতে হবে লিডার ইজ নেভার রঙ, লিডার ইজ অলওয়েজ কারেক্ট। সবার মতামত নিয়ে কাজ করব। তবে দেশ ও দলের স্বার্থে কিছু কিছু সিদ্ধান্ত নিতে হবে। গতকাল বৃহস্পতিবার পার্টির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, মুজিব বর্ষের প্রতি স্বাগত জানাচ্ছি। ইতিহাস ও ঐতিহ্য আমাদের শিকড়, এটা ভুলে গেলে চলবে না।
এরশাদ দেশের উন্নয়ন সূচনা করেছিলেন মন্তব্য করে জিএম কাদের বলেন, এরশাদের শাসনামলে দেশের মানুষ শান্তিতে ছিল; উন্নয়নের মহাসড়কে দেশ উঠেছে। যারা দল করেন তাদের নেতৃত্বের প্রতি অবিচল থাকতে হবে। নিজেদের শক্তিশালী করা হবে আমাদের আগামীদিনের রাজনীতি। জনগণ কী চায়, সে অনুযায়ী কাজ করতে হবে। যেখানে প্রতিবাদ কিংবা দাবির প্রয়োজন হবে, সেখানে সেভাবে কাজ করবেন। আমরা কেন্দ্রীয়ভাবেও সেভাবে কর্মস‚চি দেব। আমরা দেশবাসীর চিন্তা করছি। আমরা যদি সবাই এক থাকি, তাহলে সব সম্ভব। আর নেতৃত্বের প্রতি অবিচল থাকতে হবে।

দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকার চিত্র তুলে ধরে জিএম কাদের বলেন, আমরা ২৭ বছর ক্ষমতার বাইরে, এ সময়ে অনেক চড়াই-উতরাই পেরিয়ে যেতে হয়েছে। আওয়ামী লীগ ও বিএনপি কখনও এককভাবে, কখনও যৌথভাবে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। আমরা কাউকে দোষ দেই না। প্রতিপক্ষ শক্তিশালী হলে হামলার শিকার হতে পারে। আমাদের শক্তি অর্জন করতে হবে। জাতীয় পার্টি জন্ম থেকে আজ পর্যন্ত দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে।

জাতীয় পার্টির নবজাগরণ সৃষ্টি হয়েছে উল্লেখ করে জিএম কাদের আরো বলেন, জনগণ আমাদের দিকে তাকিয়ে আছে। আমরা যে আলোয় উদ্ভাসিত করব, সে আলোয় আলোকিত হবে দেশ। এ সময় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, জিয়াউদ্দিন আহমদ বাবলু, লিয়াকত হোসেন খোকা, সৈয়দ আবু হোসেন বাবলা প্রমুখ উপস্থিত ছিলেন। রওশন এরশাদ প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে আসেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ