Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাপা-বেনের পরিবেশ সম্মেলন ৪ জানুয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশে পরিবেশ আন্দোলনের রাজনৈতিক কার্যকারিতা ঃ চ্যালেঞ্জ ও প্রতিকার এ প্রতিপাদ্যে আগামী ৪ জানুয়ারি দিনব্যাপী পরিবেশ সম্মেলন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল দশটায় ধানমন্ডি স্টামফোর্ড বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে এ বিশেষ সম্মেলনের আয়োজন করছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এবং বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্ক (বেন) ও দেশের বিভিন্ন সরকারি বেসরকারী বিশ^বিদ্যালয় ও পরিবেশ সপক্ষ সংগঠন।

এউপলক্ষে গতকাল এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ডাঃ মোঃ আব্দুল মতিন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাপা’র সভাপতি সুলতানা কামাল। এছাড়াও বক্তব্য রাখেন বেন-এর প্রতিষ্ঠাতা ও বাপা সহ-সভাপতি ড. নজরুল ইসলাম, সম্মেলন প্রস্তুতি কমিটির আহŸায়ক অধ্যাপক খন্দকার বজলুল হক, বাপা’র সাধারণ সম্পাদক শরীফ জামিল, বাপা’র যুগ্ম সম্পাদক শারমীন মুরশিদ, ড. আহমেদ কামরুজ্জামান মজুমদার।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয় উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন পরিকল্পনা মন্ত্রী মো. আব্দুল মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

সম্মিলিত অধিবেশনে প্রধান অতিথি হিসেবে থাকবেন দেশের বর্ষীয়ান রাজনীতিক বাংলাদেশ ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্য। সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে থাকবেন পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান সাবের হোসেন চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।
সভায় সভাপতিত্ব করবেন বাপা’র সভাপতি সুলতানা কামাল, অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদ, অধ্যাপক খন্দকার বজলুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ