Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওয়ালটনের ধ্রুপদী প্যাভেলিয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্যাভিলিয়ন নির্মাণে চমক দেখিয়েছে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। প্রথমবারের মতো একই ব্র্যান্ডের দুটি প্রিমিয়ার প্যাভিলিয়ন মুখোমুখি তৈরি করেছে ধ্রুপদী ইমেজ। মেলার সবচেয়ে বেশি উচ্চতার নান্দনিক ডিজাইনের দৃষ্টিনন্দন ওই প্যাভিলিয়ন দুটিতে সহ¯্রাধিক মডেলের ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত পণ্য প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। 

জানা গেছে, ৩-তলা বিশিষ্ট ওয়ালটনের প্যাভিলিয়ন দুটির প্রতিটির আয়তন ৭ হাজার ৫০০ বর্গফুট করে। মেলার প্রধান ফটক থেকেই দর্শনার্থীদের চোখে পড়বে ২৬ এবং ২৯ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়ন দুটি। ১০০ ফুট চওড়া রাস্তার দুই পাশে মুখোমুখি প্যাভিলিয়ন দুটি দাঁড়িয়ে। দুটি প্যাভিলিয়ন পাশাপাশি তৈরি করেছে সৌন্দর্য্যরে দ্যোতনা। এর ডিজাইন ও নির্মাণে রয়েছে নতুনত্ব। যা সহজেই ক্রেতা-দর্শনার্থীদের নজর কাড়ছে।

সংশ্লিষ্টরা জানান, ওয়ালটনের উভয় প্যাভিলিয়নের ডিজাইনে দেশীয় শিল্প ও ঐতিহ্য’র সঙ্গে সবুজকে প্রাধান্য দেয়া হয়েছে। প্রবেশদ্বারে করা হয়েছে নান্দনিক টেরা-কোটা। মেলায় আগত বিপুল দর্শনার্থীদের চাপ বিবেচনায় এক্ষেত্রে মাটির বদলে ব্যবহার করা হয়েছে কাঠ। উভয় প্যাভিলিয়নের বিভিন্ন ফ্লোরে যাতায়াতের জন্য থাকছে সুপরিসর লিফট। ওয়ালটনের তৈরি এই লিফট মেলায় প্রদর্শন এবং বিক্রি করা হবে। পাশাপাশি ক্রেতা-দর্শনার্থীদের জন্য উভয় প্যাভিলিয়নে রয়েছে ৬ ফুট করে চওড়া সিঁড়ি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ