Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিক্ষিপ্ত মেঘ-বৃষ্টি বেড়েছে তাপমাত্রা

কক্সবাজারে ১১ মি.মি. বর্ষণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে গতকাল বুধবার চট্টগ্রাম ও সিলেট বিভাগে। আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় কক্সবাজারে সর্বোচ্চ ১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া টেকনাফে ২ মি.মি. এবং কুতুবদিয়া ও সিলেটে সামান্য বৃষ্টি হয়। মেঘলা আবহাওয়া, বিক্ষিপ্ত বৃষ্টি এবং স্থানভেদে সূর্যের তেজের প্রভাবে গতকাল সারাদেশেই দিন ও রাতের তাপমাত্রা ছিল বেশ ঊর্ধ্বে। তাছাড়া কুয়াশার ঘনত্বও কমেছে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯.২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা ছিল দেশের সর্বোচ্চ ২৮.৫ ডিগ্রি সে.।
আজকের আবহাওয়া পূর্বাভাস মতে, পঞ্চগড় ও যশোর অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ কমে যেতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের মাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এরপরের ৫ দিনে বৃষ্টিপাতের মাত্রা কমে গিয়ে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ