Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রশাসনে বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতির সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

প্রশাসনে পদোন্নতি বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতি দিয়ে যথাযথভাবে মূল্যায়ন করার পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি। একই সঙ্গে ভুলক্রমে যেন কারো নাম বাদ না যায়, সেদিকে খেয়াল রাখার নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল মঙ্গলবার সংসদ ভবনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, প্রশাসনে সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পর্যায়ে পদোন্নতি বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতির বিষয়টি যথাযথভাবে মূল্যায়ন করার পরামর্শ দেয়া হয়েছে। ভুলক্রমে যেন কারো নাম বাদ না যায়, সেদিকে খেয়াল রাখতে বলা হয়েছে।
তিনি বলেন, কর্মকর্তাদের পদোন্নতি নিয়ম অনুযায়ী হবে। কিন্তু দেখা গেছে, কেউ দেশের বাইরে হয়তো প্রশিক্ষণে ছিল, কিন্তু যদি ভুলক্রমে তার নামটি বাদ যায়, পদোন্নতির খাতায় না ওঠে, সেটা দুঃখজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ