Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচন সুষ্ঠু না হলে অংশ নিচ্ছেন কেন : মির্জা ফখরুলকে হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ৭:৫২ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ বলেছেন, নির্বাচন যদি সুষ্ঠু নাই হয় তাহলে আপনারা নির্বাচনে অংশ নিচ্ছেন কেন? আপনি ধরেই নিলেন নির্বাচন সুষ্ঠু হবে না তাহলে কি কারণে নির্বাচনে অংশ নিচ্ছেন? আপনার এই বক্তব্য থেকে প্রমাণ হয় আপনারা নির্বাচনে জয় লাভ করার জন্য অংশ নিচ্ছেন না। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য, নির্বাচন প্রক্রিয়াকে ব্যর্থ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য আপনারা নির্বাচনে অংশ নিচ্ছেন।
আজ বিকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি)-এর ঢাকা কেন্দ্রের উদ্যোগে আইইবি’র সেমিনার হলে বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুলকে প্রশ্ন রেখে হানিফ বলেন, আপনারা গণতন্ত্র কোথায় থেকে ঊদ্ধার করবেন? কোন পর্বতের গুহার মধ্যে আছে যে উনি কষ্ট করে উদ্ধার করতে যাবেন। আমি বহুবার বলেছি গণতন্ত্রের সংজ্ঞাটা আপনার কাছ থেকে একটু জানা দরকার। মুখে গণতন্ত্রেও কথা বলেন অন্তরে কি কখনো আপনারা দেখেছেন গণতন্ত্র কাকে বলে। রাষ্ট্রীয় ক্ষমতায় যখন ছিলেন কোন গণতন্ত্র কায়েম করেছিলেন? ২৬ হাজার আওয়ামী লীগের নেতাকর্মী হত্যা করেছেন। ২১ আগষ্ট গ্রেনেট হামলা করলেন। সেই সময় বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করে একটি দলকে শেষ করতে চেয়েছিলেন। আপনি গণতন্ত্রের কথা বলেন কোন বিবেচনায়?
অনুষ্ঠানে আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলুর সঞ্চালনায় এবং আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মো. ওয়ালিউল্লাহ সিকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসিবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ