Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘রাষ্ট্রধর্ম ইসলাম অসাম্প্রদায়িক ব্যবস্থার সঙ্গে সাংঘার্ষিক নয়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাষ্ট্রধর্ম ইসলাম দেশের সকল ধর্মের মানুষের অধিকার নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে এরশাদ দেশের নব্বই ভাগ মানুষের মনের আশা পূরণ করেছেন। রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণায় দেশের সকল ধর্মের মানুষের অধিকার নিশ্চিত হয়েছে। গতকাল গুলশানে ইমানুয়েলস্ মিলনায়তনে জাতীয় ওলামা পার্টির ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এই মন্তব্য করেন। তিনি আরো বলেন, সংবিধানে যেভাবে রাষ্ট্রধর্ম ঘোষণা করেছেন তা অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার সাথে সাংঘার্ষিক নয়। এরশাদ মসজিদের উন্নয়নে যেমন বরাদ্দ দিয়েছেন, তেমনিভাবে মন্দির, গীর্জা ও প্যাগোডা-তে বরাদ্দ দিয়েছেন।

জাতীয় ওলামা পার্টির আহবায়ক ক্বারী হাবিবুল্লাহ বেলালীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ৯ম সংসদে সংবিধানের অনেক সংশোধন হয়েছে। কিন্তু রাষ্ট্রধর্ম বিষয়ে কোন সংশোধনী বা পরিবর্তন আনতে হয়নি। যারা অন্যায় ও অবিচার করে তারাই ইসলাম ও মুসলিমদের ভয় করে। তাই বিশে^র বিভিন্ন স্থানে মুসলামদের ওপর আঘাত আসছে। জাতীয় পার্টি রাষ্ট্র ক্ষমতায় গেলে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের ভাতা দেয়ার ব্যবস্থা করে এরশাদের স্বপ্ন পূরণ করবে। দেশের ওলামাদের ঐক্যবদ্ধ হতে আহবান জানিয়ে তিনি বলেন, যাতে জাতীয় পার্টি আগামী নির্বাচনে দেশের দায়িত্ব নিতে পারে।

জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, ইসলাম ছাড়া হতদরিদ্র মানুষের ভাগ্যের উন্নয়ন নিশ্চিত করা সম্ভব নয়। তাই এরশাদের স্বপ্নের ইসলামী মূল্যবোধের সরকার ব্যবস্থা নিশ্চিত করতে জাতীয় পার্টি কাজ করে যাচ্ছে। ইসলামী মূল্যবোধে বিশ^াসী মানুষগুলো এক হলে আগামী নির্বাচনে জাতীয় পার্টি সরকার গঠন করতে সমর্থ হবে। সকল মতভেদ ভুলে ইসলামপন্থি আলেম ওলামাদের ঐক্যবদ্ধ হতে আহবান জানান জাতীয় পার্টি মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি।

এ সময় আরো বক্তব্য রাখেন ওলামা পার্টির মাওলানা সাইখুল হাদিস, ড. আবুল কাইয়ুম আজাহারী, মাওলানা মোহাম্মদ এবিএম মোস্তফা কামাল চৌধুরী, মাওলানা মোহাম্মদ মুফতি মাহমুদি, মাওলানা মোহাম্মদ শফিউল্লাহ জিহাদী, মাওলানা ক্বারী মোহাম্মদ আজিজুল হক সরকার, মাওলানা মোহাম্মদ শিহাব উদ্দিন, পরিচালনা করেন- জাতীয় ওলামা পার্টির সদস্য সচিব মাওলানা মোহাম্মদ খলিলুর রহমান সিদ্দিকী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ