Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হলে ব্যবসায়ীদের লোভ সংবরণ করতে হবে: খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ৮:০৫ পিএম

‘লোভ সংবরণ করে যদি আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি, তাহলে লক্ষ্য অর্জন করতে সক্ষম হবো। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হলে ব্যবসায়ীদের লোভ সংবরণ করতে হবে।’- খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এসব কথা বলেছেন।

আজ রবিবার (২২ ডিসেম্বর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজিত রাজধানীর বিজয়নগরে একটি হোটেল আয়োজিত ‘হোটেল-রেস্তোরাঁ, বেকারি ও মিষ্টির কারখানার গ্রেডিং’ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আপনাদের যারা ‘এ’ গ্রেড পেলেন, আশা করি, তারা সরকারের এই স্বীকৃতিটুকু ধরে রাখবেন, সামনের বছর ‘এ+’ পাবেন। রেস্তোরাঁর মান বজায় রাখতে হবে। এখন যদি ব্যবসায়িক অতি লোভ ত্যাগ না করতে পারেন, তাহলে নিরাপদ খাদ্য নিশ্চিত করা অনেকটাই কঠিন হবে।

মন্ত্রী আরও বলেন, সবার মধ্যে সচেতনতা বাড়াতে হবে। যারা ব্যবসা করেন, তারা নিজেদের তৃপ্তির জন্য হলেও ভোক্তার হাতে নিরাপদ খাদ্য তুলে দিন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম। এ সময় উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির নেতা, বেকারি ও মিষ্টির দোকানের মালিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ