Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজনীতি এখন ব্যবসায় পরিণত হয়েছে

বনানী অফিসে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দেশের গতানুগতিক রাজনীতির বাইরে জাতীয় পার্টি রাজনীতির চর্চা করবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, নতুন বাংলাদেশ গড়তে নতুন ধারার রাজনীতি করতে হবে। গতানুগতির ধারার রাজনীতির বাইরে স্বচ্ছ ও জবাবদিহিতামূলক রাজনীতি করব আমরা। গতকাল জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তৃতাকালে তিনি এ সব কথা বলেন।
এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, বর্তমান রাস্তবতায় রাজনীতি একটি ব্যবসায় পরিণত হয়েছে, আমরা এই ধারার বাইরে রাজনীতি করব। যারা টাকা লগ্নি করে, ব্যবসায়ী মনোবৃত্তি থেকে আবার সেই টাকা উত্তোলনের জন্য রাজনীতি করতে চায়, জাতীয় পার্টিতে তাদের স্থান হবে না। জাতীয় পার্টি হবে জনগণের দল, জাতীয় পার্টি কারো ব্যক্তিগত সম্পত্তি নয়। পার্টির প্রতিটি নেতা-কর্মী জাতীয় পার্টির মালিক। ২৮ ডিসেম্বরের জাতীয় সম্মেলনকে সফল করতে সবার প্রতি আহ্বানও জানান জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।
এসময় জাতীয় পার্টি মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, জাতীয় পার্টিতে যারা ত্যাগী, যারা পার্টির জন্য নির্যাতিত হয়েছেন, কারাবরণ করেছেন তাদের অবশ্যই মূল্যায়ন করা হবে ২৮ ডিসেম্বরের জাতীয় সম্মেলনে।
সভায় আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, ভাইস চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম মধু, অ্যাড. তোফাজ্জল হোসেন, শেখ আলমগীর হোসেন, আশরাফ সিদ্দিকী, সুলতান আহমেদ সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহ-ই আজম, নির্মল দাস, ফখরুল আহসান শাহজাদা, মো: হেলাল উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ