Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে ক্লিনিকে শিশু মৃত্যুর অভিযোগে মামলা

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:২০ এএম

ঢাকার সাভারে রোজ ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় শিখা আক্তার ঈশিতা (৮) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহত শিশুর মা আউশী বেগম গতকাল ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।
এছাড়া তিনি বিষয়টি জানিয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সায়েমুল হুদার কাছে একটি লিখিত অভিযোগও দায়ের করেছেন। রোজ ক্লিনিকের পার্টনার মালিক মো. নূর নবী, মো. মামুন, ম্যানেজারসহ অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করা হয়েছে। এর আগে সোমবার সাভার রোজ ক্লিনিকে চিকিৎসক ও কর্তৃপক্ষের অবহেলায় ওই শিশুর মৃত্যু ঘটে।
নিহত শিখা আক্তার ঈশিতা সিংগাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের কানাই নগর গ্রামের প্রবাসী বিশু মন্ডলের মেয়ে। সে স্থানীয় হযরত হালিমাতুস সাদিয়া মহিলা মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল। অভিযোগের বরাত দিয়ে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন বলেন, পেটে ব্যথাজনিত সমস্যায় ঈশিতাকে রোববার রোজ ক্লিনিকে নিয়ে যায়। ওই সময় উপস্থিত মো. নুর নবী ও মো. মামুন ঈশিতার অবস্থা খারাপ বলে তাড়াতাড়ি ভর্তি করে নেন। পরে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে তারা অ্যাপেন্ডিসাইটিস হয়েছে মর্মে জরুরি ভিত্তিতে অপারেশন করাতে হবে বলে জানান। পরদিন সোমবার অপারেশন করার পর শিশুটি মারা যায়।
নিহত শিশুর মা আউশী বেগম দাবি করেন, ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের অবহেলায় তার মেয়ের মৃত্যু হয়েছে। ঘটনায় মো. নুর নবী ও মো. মামুন এবং অজ্ঞাতনামা হাসপাতালের ম্যানেজারসহ দোষীদের শাস্তির দাবি জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ