Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আটাব অনলাইনের নামে কোটি কোটি টাকা লোপাট

মতবিনিময় সভায়-আটাব সম্মিলিত ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আটাব অনলাইন পোর্টাল লিমিটেডের নামে কোটি কোটি টাকা লোপাট করা হয়েছে। সদস্যদের স্বার্থ বিরোধী কার্যকলাপের দরুণ আটাবের সাবেক কমিটির প্রতি ঘৃণা প্রকাশ করছে। আটাবে বাক-স্বাধীনতা হরণ করে সদস্যদের নির্যাতন নিপীড়নের সকল স্টিমরোলার চালিয়েছে আয়টা ডিফল্টার সাবেক সভাপতি মঞ্জুর মোর্শেদ মাহবুব। দীর্ঘ পাঁচ বছর পূর্বে মৃত সদস্য সৈয়দ রবিউল আকবরসহ অজ্ঞাতনামা অনেককে ভুয়া ভোটার করে নজিরবিহীন দুর্নীতির আশ্রয় নেয়া হয়েছে। আসন্ন আটাব দ্বিবার্ষিক নির্বাচনে দুর্নীতি ও স্বৈরাচারমুক্ত আটাব প্রতিষ্ঠা করা হবে।
রোববার রাতে বিজয়নগরস্থ একটি হোটেলে আটাব সম্মিলিত ফোরামের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। এয়ার কক্স লিমিটেডের স্বত্বাধিকারী বশির আহমদ-এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। হাবের সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতীর পরিচালনায় এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আটাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান ও বায়রার সাবেক মহাসচিব মনছুর আহমেদ কালাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও চ্যালেঞ্জার ট্রাভেলসের স্বত্বাধিকারী সৈয়দ গোলাম সরওয়ার, ফিমেল ওয়ার্কার্স রিক্রুটিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ফোরাব) এর সভাপতি টিপু সুলতান, হাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহমদ মজুমদার, হাবের সাবেক সহ-সভাপতি গোলাম কিবরিয়া, বায়রার সাবেক অর্থ সচিব ফখরুল ইসলাম, বায়রার সাবেক নেতা কেএম মোবারক উল্লাহ শিমুল, আটাবের সাবেক নেতা মোস্তাফিজুর রহমান হিরু, আটাবের যুগ্ম-মহাসচিব ও আল গাজী ট্রাভেলসের স্বত্বাধিকারী সায়েম মো. হাসান।
হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, ভুয়া ভোটার তালিকা করে আসন্ন আটাব নির্বাচনকে কলুষিত করতে দেয়া হবে না। আগামী নির্বাচনে হাবের মতো আটাবকেও দুর্নীত মুক্ত করা হবে। আটাবকে স্বচ্ছতা নিশ্চিত এবং পরিবারতন্ত্র পরিহার করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে। প্যানেল প্রধান মনছুর আহমেদ কালাম বলেন, আটাবের সাবেক কমিটি সদস্যদের স্বার্থরক্ষায় কিছুই করতে পারেনি। লাইসেন্স নবায়নের সময়ে অফিস পরিদর্শনের নামে হয়রানি, ট্রাভেলস এজেন্সির মালিকানা ট্রান্সফার বন্ধ, পুলিশ ক্লিয়ারেন্স বাধ্যতামূলকসহ নানা হয়রানি ও দুর্নীতিকে প্রতিষ্ঠা করা হয়েছে আটাবে। আটাবে দুর্নীতির সর্বকালের রেকর্ড ভঙ্গ করা হয়েছে। তিনি বলেন, আটাব নির্বাচনে সম্মিলিত ফোরাম বিজয়ী হলে নন-আয়টা সদস্যদের জিডিএস সুবিধা পুনরুদ্ধারসহ সকল সুবিধা নিশ্চিত করা হবে ইনশা আল্লাহ। গতকাল সোমবার রাতে নগরীর পুলিশ কনভেনশন হলে আটাব সম্মিলিত ফোরামের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ