Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিমানবন্দরে সুবিধা বৃদ্ধির দাবি

ইইউ কূটনীতিকদের সঙ্গে বাণিজ্যমন্ত্রীর বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোর ব্যবসা বেড়েছে। অনেক দেশ বাংলাদেশে বিনিয়োগ করতে চায়। বাণিজ্য মন্ত্রণালয়ে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর হাইকমিশনারদের সঙ্গে বৈঠকের বিষয়ে জানাতে ব্রিফিংয়ে বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান তপনকান্তি বোস এ তথ্য জানান। তবে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর প্রতিনিধিরা বাংলাদেশে বিনিয়োগের জন্য বিমানবন্দরের সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি জানিয়েছেন।

গতকাল বাণিজ্য মন্ত্রণালয়ে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির বৈঠক অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ট্যারিফ কমিশন চেয়ারম্যান বলেন, মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রীর সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে উভয়পক্ষের স্বার্থ-সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোচনা হয়েছে। জিএসপি সুবিধা নিয়েও আলোচনা হয়েছে। যে সব দেশে জিএসপি সুবিধা নেই, সে সব সমস্যা ভবিষ্যতে থাকবে না।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী জরুরি কাজে ব্যস্ত থাকায় বৈঠকের বিষয়ে ব্রিফিং করেন ট্যারিফ কমিশনের চেয়ারম্যান তপনকান্তি বোস। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা বিভিন্ন সমস্যার সমাধানের কথা বলেছেন। বিমানবন্দরের সুযোগ-সুবিধা বাড়ানোর দাবির পাশাপাশি হাইকমিশনাররা যেসব অসুবিধার কথা বলেছেন, সেগুলো সমাধান করতে সরকার বদ্ধপরিকর।
তপন কান্তি বলেন, আজকে ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধিদের সঙ্গে ৬ নম্বর বিজনেস ডায়ালগ অনুষ্ঠিত হয়েছে। এর আগে বিভিন্ন বিষয়ে পাঁচটি ডায়ালগ অনুষ্ঠিত হয়েছে। আজকের বৈঠকে গার্মেন্টস খাতসহ অন্যান্য খাতেও বিনিয়োগের কথা উঠে আসে। পাশাপাশি শ্রম আইনের প্রয়োজনীয় সংশোধন ও আইন কার্যকর করার দাবি জানান ক‚টনীতিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ