Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ ক্ষমতায় আছি বলে সুসময় সামনে দুঃসময় আসতে পারে

বগুড়া আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মজনু সভাপতি রিপু সাধারণ সম্পাদক

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ‘আজ ক্ষমতায় আছি বলেই সুদিন রয়েছে। তবে সামনে দুঃসময়ও আসতে পারে। কারণ সরকারের বিরদ্ধে ষড়যন্ত্র থেমে নেই।’
তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের প্রধান টার্গেট শেখ হাসিনা। তাকে বারবার হত্যার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনাকে রক্ষা করতে হবে। তাকে রক্ষা করতে না পারলে সবকিছু অন্ধকার হয়ে যাবে। তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে আদালতকে চাপ দেয়া হচ্ছে। সেখানে পাকিস্তানী স্টাইলে হামলা করা হয়েছে। কিন্তু বিশৃঙ্খলা করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না, আইনের মাধ্যমেই মুক্ত করতে হবে।’ তিনি গতকাল দুপুরে বগুড়ার ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ মকবুল হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, বিশেষ অতিথি, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নৌ-পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী সিটি কর্পোারেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠাÐু, বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মেরিনা জাহান, বগুড়া-৫ আসনের এমপি হাবিবর রহমান। স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি ও উপ-প্রচার সম্পাদক আল রাজি জুয়েল।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মজিবর রহমান মজনুকে সভাপতি ও রাগেবুল আহসান রিপুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। শনিবার বিকেল সাড়ে ৩টায় শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে সম্মেলনের দ্বিতীয় পর্বে জেলা আওয়ামীলীগের নতুন নেতৃত্ব ঘোষণা করেন দলের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোহাম্মাদ নাসিম এমপি।
একই সাথে জেলা আওয়ামী লীগের নতুন সহ-সভাপতি হিসেবে হিসেবে টি জামান নিকেতা, যুগ্ম সম্পাদক পদে মঞ্জুরুল আলম মোহন, সাগর কুমার রায়, আসাদুর রহমান দুলু এবং অর্থ সম্পাদক পদে মাসুদুর রহমান মিলনের নামও ঘোষণা করা হয়।

নতুন কমিটির নাম ঘোষণার পর পরই একজন সম্ভাব্য সাধারণ সম্পাদক প্রার্থীর সমর্থকরা চিল্লা হল্লা করে ও কয়েকটি চেয়ার ভাঙচুর করে এসময় কয়েকজন নেতা কর্মী সামান্য আহত হয়।
সম্মেলন উপলক্ষে গত সপ্তাহজুড়েই বগুড়ায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। সম্মেলনস্থলে হাজার হাজার নেতা কর্মী উপস্থিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ