Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

মোবাইলকোর্টে সাজা দেয়ার ৪ মাস পরও রায়ের কপি দিতে না পারায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব)র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সারোয়ার আলম। গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চে হাজির হয়ে তিনি ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে ভবিষ্যতে এ বিষয়ে সতর্ক থাকবেন বলেও হাইকোর্টকে প্রতিশ্রæতি দেন তিনি। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক ব্যক্তিকে সাজা দেয়ার ৪ মাস পার হলেও আদেশের কপি না দেয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে গত ১৮ নভেম্বর তলব করেন হাইকোর্ট। তারই আলোকে আজকে তিনি হাইকোর্টে হাজির হন। শুনানিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, পর্যাপ্ত জনবল না থাকায় সময়মতো তিনি রায়ের কপি দিতে পারেননি। শুনানি শেষে হাইকোর্ট ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় প্রয়োজনীয় জনবল এবং সরঞ্জাম সরবরাহের জন্য স্বরাষ্ট্র সচিবকে নির্দেশ দেন।

হাইকোর্টে মো: সারোয়ার আলমের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মাসুদ হাসান চৌধুরী পরাগ। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১৮ জুলাই র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের তপু এন্টারপ্রাইজের নামের একটি পশুখাদ্য প্রস্তুতকরণ কারখানায় অভিযান চালায়। অভিযানে কারখানার ব্যবস্থাপক মিজান মিয়াকে ১ বছরের কারাদন্ড দেন। সাজা দেয়ার ৪ মাস পরও আদেশের কপি না দেয়ায় গত ১৭ নভেম্বর রিট দায়ের করেন মিজান। পরে আদালত বিষয়টি শুনানি নিয়ে র‌্যাবের ম্যাজিস্ট্রেটকে তলব করে আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ