Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্যাতন চালিয়ে সরকার বেশিদিন টিকতে পারবে না

পদযাত্রা কর্মসূচি পালনকালে বাম জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সিপিবির পদযাত্রায় ক্ষমতাসীনদের হামলার প্রতিবাদ জানিয়ে সরকারকে হুঁশিয়ার করেছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল শুক্রবার জোটের এক বিবৃতিতে বলা হয়, জনগণের সমর্থন ছাড়া হামলা-নির্যাতনের পথে কোনো সরকারই টিকে থাকতে পারেনি। ইতিহাস তার সাক্ষী। বর্তমান সরকারও টিকে থাকতে পারবে না। গণআন্দোলনে ভেসে যাবে দুঃশাসন।
‘জান বাঁচাও-দেশ বাঁচাও’ ¯েøাগানে দেশজুড়ে পদযাত্রা কর্মসূচি পালন করছে বাম জোটভুক্ত সিপিবি। গত বৃহস্পতিবার ঢাকা ও জামালপুরের মাদারগঞ্জে এই কর্মসূচিতে হামলা চালায় ছাত্রলীগ। জামালপুরের মাদারগঞ্জে হামলায় সিপিবির সাবেক সভাপতি মনজুরুল আহসান খান আহত হন।
প্রবীণ রাজনীতিক মনজুরুল আহসান খানের উপর হামলার ঘটনায় সরকারকে ধিক্কার জানান সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-এর সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহŸায়ক হামিদুল হক।
বাম নেতারা বিবৃতিতে বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। গণতন্ত্রকে মুক্ত করতে আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন হটাতে হবে।
এদিকে মনজরুল আহসান খানের উপরসহ বিভিন্ন স্থানে দলীয় নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে সিপিবি। এ সময় নেতারা বলেন, প্রহসনের নির্বাচন করে পুলিশের সহায়তায় ক্ষমতা ভোগ করছে আওয়ামী লীগ। তাদের সহায়তা করছে দিল্লির মোদী সরকার। এদের ক্ষমতাচ্যুত করতে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ