Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অপহরণ করে ১১ বছরের শিশুকে ধর্ষণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:১৭ এএম


অপহরণের ছয়দিন পর ১১ বছরের এক শিশুকে উদ্ধার করেছে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল। গতকাল বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের মৃগী এলাকা থেকে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারী মো. ইউসুফ আলী ভূঁইয়াকে (৩০) গ্রেফতার করা হয়। গ্রেফতার ইউসুফ আলী ভূঁইয়া নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার দিঘলদি গ্রামের বাসিন্দা।
র‌্যাব জানায়, গত ২৭ নভেম্বর এক ব্যক্তি ফরিদপুর র‌্যাব ক্যাম্পে উপস্থিত হয়ে অভিযোগ করেন, মাদরাসায় অধ্যায়নরত তার ১১ বছর বয়সী কন্যা শিশুকে গত ২২ নভেম্বর ইউসুফ আলী ভূঁইয়া নামে এক ব্যক্তি তার ভ্যান গাড়িতে করে মাদরাসায় পৌঁছে দেয়ার কথা বলে অপহরণ করে নিয়ে গেছে। অপহরণকারীরা তার মেয়েকে ফিরিয়ে দেয়ার বিনিময়ে টাকা দাবি করছেন এবং টাকা না দিলে মেয়েকে মেরে ফেলার হুমকি দিয়েছেন।
ওই অভিযোগ পাওয়ার পর ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য ও প্রযুক্তিগত বিশ্লেষণ ও সহায়তায় আসামির অবস্থান শনাক্ত করে। পরে বৃহস্পতিবার দুপুরে কানাইপুরের মৃগী এলাকা থেকে আসামিকে গ্রেফতার ও অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়। র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের উপ-পরিচালক মেজর আব্দুল্লাহ আল মঈন হাসান বলেন, জিজ্ঞাসাবাদে ইউসুফ আলী জানান, তিনি ওই কিশোরীকে ঢাকায় চিড়িয়াখানা দেখানোর প্রলোভন দেখিয়ে অপহরণ করেন।তিনি ওই শিশুর বাবার কাছে মুক্তিপণ দাবি ও শিশুটিকে ধর্ষণের কথা স্বীকার করেছেন। ফরিদপুর কোতয়ালী থানা পুলিশের সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) বেলাল হোসেন জানান, এ ব্যাপারে ওই শিশুর বাবা বাদী হয়ে ইউসুফ আলী ভূঁইয়াকে আসামি করে অপহরণ ও ধর্ষণের অভিযোগে মামলা করেছেন। শিশুটিকে শারীরিক পরীক্ষার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ইউসুফকে আজ শুক্রবার জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ