Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জি এম কাদেরের সঙ্গে বৈঠকে ওমানের রাষ্ট্রদূত

‘ওমানে বিপুল সংখ্যক বাংলাদেশি কাজ করার সুযোগ পাবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

বিপুল সংখ্যক বাংলাদেশি আগামীতে ওমানে কাজ করার সুযোগ পাবেন বলে জানিয়েছেন ঢাকায় কর্মরত ওমানের রাষ্ট্রদ‚ত ওমর বিন মোহাম্মেদ বিন রামাদান আল বুলশী। তিনি বলেন, বর্তমানে ওমানে প্রায় সাড়ে ৬ লাখ বাংলাদেশি কর্মরত আছেন। ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশায় বাংলাদেশিরা অত্যন্ত সুনামের সাথে কাজ করছেন। ওমানে কর্মরত বিদেশিদের মধ্যে সংখ্যার দিক দিয়ে সবচেয়ে বাংলাদেশিই বেশি। ভবিষ্যতে আরো বিপুল সংখ্যক বাংলাদেশি ওমানে কাজের সুযোগ পাবেন। গতকাল জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে সাক্ষাতে তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে দু’জনের বৈঠকে ভ্রাতৃপ্রতিম দু’টি দেশের অকৃত্রিম বন্ধুত্ব, অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক নানা বিষয় নিয়ে আলোচনা করেছেন বলে জানান।
সভা শেষে জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের বলেন, দু’টি দেশের পারস্পরিক বন্ধুত্ব আরো সুদৃঢ় হবে। তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশের উন্নয়নের ওমানের অংশগ্রহণ আরো বৃদ্ধি পাবে। পাশাপাশি বিপুল সংখ্যক বাংলাদেশি ওমানে কাজের সুযোগ পাবে। বাংলাদেশ ও ওমানের বন্ধুত্বপ‚র্ণ সম্পর্কোন্নয়নে সাবেক প্রেসিডেন্ট এরশাদের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন ওমানের রাষ্ট্রদ‚ত।
এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, চেয়ারম্যানের উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদ‚ত মেজর (অব.) আশরাফ উদ দৌলা ও মাহমুদুর রহমান, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • ahammad ২৮ নভেম্বর, ২০১৯, ২:৪২ এএম says : 0
    আরে ভাই ওমানের ব্যাপারে অতিরজ্ঞিত করে প্রচার করার কিছু নাই। বর্তমানে ওমানের ব্যাবসা বানিজ্য কাজ কর্ম সবকিছু স্হবির হয়ে গিয়াছে। কাজ কর্ম নাই বললেই ছলে। ১০০ টাকার কাজ ৫০ টাকায় করার পরও ২৫/৩০ টাকা দেয়। বাকী টাকা দেব দিচ্ছি করে টাইম পাচকরে পরে আর টাকা দেয় না। যাহারা আছে তাদের পরিস্হিতিই করুন,নতুন করে ওমানে গিয়ে লোক করবে কি ???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ