Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ত্র মামলায় কাউন্সিলর মঞ্জুর বিরুদ্ধে চার্জশিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর ওয়ারী থানায় অস্ত্র আইনে করা মামলায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হক মঞ্জুর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে ডিবি পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সাহাব উদ্দিন আজাদ গত রোববার ঢাকা মহানগর হাকিম আদালতে এ চার্জশিট দাখিল করেন। পরদিন ঢাকা মহানগর হাকিম ইলিয়াস মিয়ার আদালতে চার্জশিটটি উপস্থাপন করা হয়। বিচারক মামলার চার্জশিট দেখিলাম বলে স্বাক্ষর করে বিচারের জন্য নথি সিএমএম আদালতের পাঠান।
এর আগে ১২ নভেম্বর ১০ দিনের রিমান্ড শেষে মঞ্জুকে সিএমএম কোর্টে হাজির করা হয়। তখন মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তারা। প্রয়োজনে তার রিমান্ড আবেদন করা হবে বলে জানান। আবেদনের পরিপ্রেক্ষিত ঢাকা মহানগর হাকিম দিদারুল আলম মঞ্জুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
গত ১ নভেম্বর মঞ্জুকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। ওয়ারী থানায় অস্ত্র ও মাদক আইনে করা দুই মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাতদিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল অস্ত্র মামলায় পাঁচদিন ও মাদক মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।
চলমান ক্যাসিনোবিরোধী অভিযান ও শুদ্ধি অভিযানের ধারাবাহিকতায় গত ৩১ সেপ্টেম্বর দুপুরে টিকাটুলীর নিজ কার্যালয় থেকে কাউন্সিলর মঞ্জুকে গ্রেফতারের পর র‌্যাব-৩ এর পক্ষ থেকে রাতে ওয়ারী থানায় অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করা হয়।
র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল বলেন, অভিযানকালে তার কার্যালয় থেকে দুটি আগ্নেয়াস্ত্র, মাদক ও নিষিদ্ধ ওষুধ উদ্ধার করা হয়েছিল। এ কারণে তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করা হয়। ওয়ারী থানার মামলা নং ২৬ ও ২৭।
এর আগে গ্রেফতারের পর তার কার্যালয়ে র‌্যাব-৩ এর সিইও সাংবাদিকদের বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হক মঞ্জু চাঁদাবাজির মাধ্যমে আয় করা বিপুল পরিমাণ অর্থ আমেরিকায় বসবাসরত পরিবারের কাছে পাচার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ