Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদক ও ছিনতাই চক্রের ৭৩ সদস্য গ্রেফতার

রাজধানীতে র‌্যাব-পুলিশের পৃথক অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে মাদক সংশ্লিষ্ট ও ছিনতাই চক্রের ৭৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ। গত সোমবার সকাল থেকে গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের অভিযানে গ্রেফতার ১৫ : র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী বলেন, মোহাম্মদপুরের জাফরাবাদ এলাকার একটি বাড়ির চারতলায় অভিযান চালিয়ে মাদক বিক্রির সময় ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত মধ্যরাতে ওই বাসায় অভিযান চালায় র‌্যাব-২ এর একটি দল। পরে বাসা থেকে ১৫ মাদকবিক্রেতাকে গ্রেফতার এবং মাদক বিক্রির ১৯ হাজার টাকা ও ৫৭৫ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান, ব্যাচেলার পরিচয় দিয়ে দুইজন ওই ফ্ল্যাট ভাড়া নেয়। পরে তারা বাসার ভেতরে তাস খেলার নাম করে কৌশলে ইয়াবা বিক্রি করতো। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।
ডিএমপির অভিযানে গ্রেফতার ৫৪ : রাজধানীতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত সোমবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ এ অভিযান চালায়।
ডিএমপির সহকারী পুলিশ কমিশনার মোঃ মফিজুর রহমান পলাশ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩ হাজার ২৬৬ পিস ইয়াবা ট্যাবলেট, ২৫৩ গ্রাম হেরোইন, ১১৫ গ্রাম গাঁজা, ৭ বোতল ফেন্সিডিল, ৬০ বোতল বিদেশী মদ ও ৪০৩ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৭টি মামলা করা হয়েছে।
সদরঘাটে ৪ ছিনতাইকারী গ্রেফতার : এদিকে, রাজধানীর সদরঘাট থেকে ছিনতাইকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। গ্রেফতাররা হলোÑ সদরঘাট থেকে আলী আহমেদ (৫০), রাজ্জাক ব্যাপারী (৩২) ও কৃষ্ণ কমল নাগ ওরফে বাবু ভাই (৫১) এবং চকবাজার থেকে আরিফুল ইসলাম রকি (২২)। গত সোমবার রাতে তাদেরকে গ্রেফতার করা হয়।
গতকাল মঙ্গলবার র‌্যাব-১০ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার রাতে র‌্যাব-১০ এর একটি দল সদরঘাট এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে তিনটি চাকু, তিনটি বেøড, পাঁচটি মোবাইল ফোন ও দুই হাজার ২০০ টাকা জব্দ করা হয়।
একইদিন রাতে র‌্যাব-১০ এর পৃথক একটি দল চকবাজারের পশ্চিম ইসলামবাগ এলাকা থেকে আরেক ছিনতাইকারীকে গ্রেফতার করে। তার কাছ থেকে তিনটি চাকু, ১০টি বেøড ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে চকবাজার থানায় মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ