Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাভারে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের গেন্ডা বাসস্ট্যান্ড এলাকায় সড়কের দু’পাশে অবৈধভাবে গড়ে ওঠা পাকা, আধাঁ পাকা, টিনের তৈরি ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ অধিদফতর। গতকাল দিনভর সড়ক ও জনপথ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে এ অভিযান চলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী জানান, মহাসড়কের দু’পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদে অভিযান চলছে। আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে এই অভিযান চলবে। আগামী বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনকে ঘিরে আগত অতিথিদের যাতায়াত নির্বিঘœ করতে এই অভিযান আরো জোরালোভাবে চলছে।
চলমান অভিযানের প্রথম দিনে সাভারের গেন্ডা স্ট্যান্ড এলাকায় মহাসড়কের দুই পাশে অবৈধভাবে গড়ে ওঠা বহুতল ভবনসহ ৫ শতাধিক স্থায়ী ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এক্সকেভেটর দিয়ে সকল অবৈধ স্থাপনাগুলোকে ভেঙে গুড়িয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ