Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মা-মেয়ে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলা ডিবি পুনঃতদন্তের দায়িত্ব পেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর ভাষানটেকে কলেজ ছাত্রী ও তার মা কে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টা মামলার পুনঃতদন্তের দায়িত্ব দেয়া হয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কে। বাদী পক্ষের নারাজি আবেদন মঞ্জুর করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা গতকাল সোমবার এ আদেশ দেন। মামলার প্রধান আসামি মাশুক রেজার পুনঃজামিন আবেদনও নাকচ করে দেন।
হাইকোর্টের দেয়া জামিনের শর্ত ভঙ্গ করায় জামিনের পুনঃআবেদন নাকচ করে দেন বলে জানান বাদীপক্ষের কৌঁসুলি মাহবুবুর রহমান সুজন। গত ৩১ অক্টোবর রাজধানীর মাটিকাটায় বাসার দরজা ভেঙ্গে মাশুককে গ্রেফতার করে পুলিশ। চলতিবছর ১৬ এপ্রিল মা-শাহনাজ চৌধুরি এবং কলেজ ছাত্রী তাহিয়া চৌধুরিকে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলাটি প্রথম তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তদন্ত প্রতিবেদনে প্রধান আসামি মাশুকসহ সরদার মাহমুদ, ইয়াছীন আলী সিদ্দিক এবং রিফাত চৌধুরীর বিরুদ্ধে আনা নারী ও শিশু নির্যাতনের ধারা বাদ দেয়ার অভিযোগ আনেন বাদীপক্ষ। এ প্রেক্ষাপটে তারা তদন্ত প্রতিবেদনের ওপর ‘না-রাজী’ আবেদন দেন। আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কাজী নজিবউল্লাহ হিরু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ