Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চসিকের কর্মযজ্ঞ দেখে অবিভূত ডিএনসিসি মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিশাল কর্মকা- দেখে অভিভূত হয়েছেন উল্লেখ করে বলেন, এ অভিজ্ঞতা আমাদের চলার পথে পাথেয়। চসিক নগরীর হতদরিদ্র মানুষের চিকিৎসাসেবার জন্য মেয়রের হেলথ কার্ড প্রদান একটি বিরল দৃষ্টান্ত। মেয়র আতিক বলেন, পরস্পরের মধ্যে অভিজ্ঞতা ও ভাববিনিময় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। যা আমাদের মধ্যে পারস্পরিক যোগাযোগ ও অভিজ্ঞতা বিনিময় সঠিকভাবে সমাজের জন্য কল্যাণ বয়ে নিয়ে আসে।

গতকাল (রোববার) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময় সভায় তিনি একথা বলেন। সভায় চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সিটি কর্পোরেশন এলাকায় বসবাসরত ৭০ লাখ নগরবাসীর স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে চসিক। নগরবাসীর মধ্যে অধিকাংশই দরিদ্র ও হতদরিদ্র জনগোষ্ঠী রয়েছে। যারা স্বাস্থ্য ও পুষ্টিহীনতায় ভোগে। এ বিশাল জনগোষ্ঠীকে স্বাস্থ্য ও পুষ্টিসেবা দেয়ার লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ব্যাপক কার্যক্রম পরিচালনা করে আসছে।

সভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন বিষয় ও সমস্যা নিয়ে দুই মেয়রের সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় দেশের ১২ সিটি কর্পোরেশনের সমস্যা অভিন্ন বলে উল্লেখ করে সকল সিটি কর্পোরেশনের মেয়রকে নিয়ে একটি মেয়র প্লাটফরম গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে মেয়র প্লাটফরমের এ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে দেশের সিটি কর্পোরেশনের বিদ্যমান সকল সমস্যা চিহ্নিত করে তা সমাধানে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে বলে মেয়রদ্বয় অভিমত ব্যক্ত করেন। বৈঠকে স্থানীয় সরকার কাঠামো শক্তিশালী করণে সিটি গভর্নেন্স এর ওপর গুরুত্বারোপ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সচিব রবিন্দ্র শ্রী বড়–য়া, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম মঞ্জুর হোসেন, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ