Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সমাজের পদ-পদবিধারীরাও মাদক বাণিজ্যে জড়িত

প্রেসব্রিফিংয়ে কুমিল্লার পুলিশ সুপার

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম


কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেছেন, বর্তমান সময়ে মাদক চাহিদার জায়গাটি অন্যান্য মাদকদ্রব্যের চেয়ে ইয়াবা নামক ট্যাবলেট দখল করে আছে। ডিমান্ড বেশি থাকায় নানা কৌশলে মিয়ানমার ও ভারত থেকে আমাদের দেশে ইয়াবা ঢুকছে। তবে বেশিরভাগ ইয়াবা কক্সবাজার হয়েই কুমিল্লা-ঢাকায় যাচ্ছে। আবার ভারত থেকেও আসছে। কক্সবাজারে যারা সমাজের নেতৃত্ব দেন, সামাজিক পদ-পদবিধারী তারাও ইয়াবার মতো মাদক বাণিজ্যে জড়িত। সমাজের এমন পর্যায়ের লোকদের মধ্যে কুমিল্লারও কেউ কেউ রয়েছেন।

কুমিল্লায় জেলা পুলিশের অভিযানে ৩২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার এবং অস্ত্র, গুলিসহ সন্ত্রাসী গ্রেফতার এবং জালনোট চক্রের নারী সদস্য আটক ও এক লাখ পিস ডিমসহ ছিনতাই হওয়া ট্রাক উদ্ধারের ঘটনা নিয়ে গতকাল রোববার সকালে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম এসব কথা বলেন। এসময় পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল্ল্যাহ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন এবং ডিআইও-ওয়ান মাহবুব মোরশেদ, দাউদকান্দি থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলামসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, কুমিল্লা সীমান্তঘেঁষা জেলা এবং ট্রানজিটের ক্ষেত্রে ঢাকা-চট্টগ্রামের করিডোরও বলা যায়। সেই হিসেবে এখানেও মাদকের ডিমান্ড রয়েছে। কুমিল্লা জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে সবসময় জিরো টলারেন্স প্রদর্শন করে আসছে। পাশাপাশি মাদক বিরোধী অভিযানও চালাচ্ছে। শনিবার ভোরে ইয়াবার একটি বড় চালান আটকের পর গ্রেফতার হওয়ার ব্যক্তির তথ্যমতে কক্সবাজার ও কুমিল্লার অনেকেই ইয়াবা বাণিজ্যের সাথে জড়িত। কক্সবাজার থেকে ওই ব্যক্তি অনেকবার কুমিল্লা হয়ে ঢাকায় ইয়াবার বড় বড় চালান এনেছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, বিভিন্ন সময় আটক হওয়া মাদকদ্রব্য বহনকারি ও ব্যবসায়িদের কাছ থেকে জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি, ভারতে ফেন্সিডিলের কারখানার পাশাপাশি ইয়াবা উৎপাদনের কারখানাও থাকতে পারে। আবার মিয়ানমার থেকেও ভারতে ইয়াবা সাপ্লাই হয়ে থাকে যা ভারত থেকে আমাদের এখানে আসে। সর্বোপরি মাদক সরবরাহ বন্ধে আমরা এখানকার বর্ডারকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করে যাচ্ছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ