Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিক আরিফুর রহমান দোলনকে হুমকির ঘটনায় নিন্দা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য ও ঢাকা টাইমসের সম্পাদক আরিফুর রহমান দোলনকে দুর্বৃত্তরা চাঁদার দাবীতে মোবাইল ফোনে হুমকি দিয়েছে। এ ঘটনায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান গতকাল রোববার এক বিবৃতিতে উদ্বেগ ও নিন্দা জানান।
গতকাল শনিবার ২৩ নভেম্বর দুপুর দেড়টায় আরিফুর রহমান দোলনকে ০১৯২৩৭৬৬৩০৩ নম্বর থেকে ফোন করে এক ব্যক্তি বলেন এই লন শীর্ষ সন্ত্রাসী শাহাদাত ভাইয়ের সাথে কথা বলেন, ‘শাহাদাত ফোন নিয়ে বলেন আমার পোলাপান বিপদে আছে, কয়েকজন অসুস্থ আছে। আমারে কিছু টাকা-পয়সা দেন। এসময় আরিফুর রহমান তার পরিচয় দিলে শাহাদাত বলেন, আপনি সাংবাদিক তাই কী? আমি তো আর কয়েক লাখ বা কোটি টাকা চাইনি। কত দিতে পারবেন কন? কারণ আমাদের অনেক টাকা লাগবে। আধা ঘন্টার মধ্যে টাকা দেন। না হলে খবর আছে। এরপর প্রাণনাশের হুমকি দিয়ে ভয়ভীতি দেখায় এবং বলে সে যেন বাড়াবাড়ি না করে। টাকা পাঠিয়ে দেয়ার জন্য মোবাইলে দুটো বিকাশ নম্বর পাঠিয়ে দ্রæত বিকাশ করতে ফোন করে। তা না করলে খবর আছে বলেও হুমকি দেওয়া হয়। এ বিষয়ে রমনা মডেল থানায় জিডি করা হয়েছে (নম্বর-১৪৪৫, তাং- ২৩/১১/২০১৯)।
ডিআরইউ নেতৃবৃন্দ, আরিফুর রহমান এর হুমকিদাতাদের দ্রæত সনাক্ত করে বিচারের মুখোমুখি করতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ