Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষিত মানুষই পারে সমাজের সঠিক নেতৃত্ব দিতে

তালিমি জলসায় মৌকারার পীর সাহেব

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

শিক্ষা কোনো বয়সের জন্যে সীমাবদ্ধ নয়। সকলকেই দীনী শিক্ষা গ্রহণ করতে হবে, এটি আমাদের ওপর ফরজ। না জানলে সঠিকভাবে ইবাদত করা যায় না। ভুল বিশ্বাস মনমগজে দানা বাধে। সুতরাং দুনিয়ার কল্যাণ ও আখিরাতের মুক্তির জন্যে শিক্ষার্জনের বিকল্প নেই। তিন দিনব্যাপী খাস তালিমী জলসার আখিরী মোনাজাত-পূর্ব নসিহতে এ কথা বলেন আমিরুস সালেকিন মৌকারা দরবার শরিফের পীর সাহেব আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ নেছারউদ্দীন ওয়ালিউল্লাহী। তিনি বলেন, ব্যক্তিজীবনে আল্লাহওয়ালা হওয়ার জন্যে এবং আল্লাহওয়ালা সমাজ গড়ে তোলার জন্যে আমাদের মুজাহাদা করতে হবে। চলমান ফেতনার জমানায় দীন বিদায়ের সকল আয়োজন বিস্তৃত হচ্ছে দিনের পর দিন। সুতরাং দীন প্রতিষ্ঠায় সর্বোতভাবে প্রচেষ্টা চালাতে হবে। এ জন্যে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষিত মানুষই কেবল সমাজের সঠিক নেতৃত্ব দিতে পারেন।
প্রতি বছরের ন্যায় এবারও তিন দিনব্যাপী এ তালিমী জলসা অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন স্থান থেকে বাংলাদেশ জমিয়াতুস সালেকিন, যুব সালেকিন, ছাত্র সালেকিনের নেতৃবর্গ, কর্মীবৃন্দ ও মৌকারা দরবার শরিফের সালেকগণ সমবেত হন। বিশেষ এ তালিমী জলসায় মূলত শরঈ বিষয়সমূহ ও তাযকিয়াতুন নফসের ব্যবহারিক প্রশিক্ষণ দেয়া হয়। আমিরুস সালেকিনের সভাপতিত্বে জলসার সঞ্চালক ছিলেন বাংলাদেশ আনজুমানে যুবসালেকিনের মহাসচিব আলহাজ হাফেজ মাওলানা আবুল হাশেম, কুমিল্লা জেলা শাখার যুগ্মআহŸায়ক মাওলানা আ. জ. ম. সাইফুল্লাহ। বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণ ও আলোচনা করেন, বিশিষ্ট কবি ও কলামিস্ট, মৌকারা দারুসসুন্নাত নেছারীয়া কামিল মাদরাসার মুহাদ্দিস আলহাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান, মৌকারা দরবার শরিফের শাহসাহেব হুজুর আলহাজ মাওলানা শাহ মুহাম্মাদ মাসউদ, বাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরিফের সাহেবজাদা আলহাজ মাওলানা সাইয়িদ মুহাম্মাদ মাঈনুদ্দীন আহমদ আলহুসাইনী, জমিয়াতুস সালেকিনের সেক্রেটারি জেনারেল প্রিন্সিপাল আলহাজ মুফতি মাওলানা শাহ মুহাম্মদ মুহিউদ্দীন, নায়েবে আমির ভাইস প্রিন্সিপাল আলহাজ মুফতি মাওলানা এ.এইচ.এম. আনোয়ার মোল্লা, প্রেসিডিয়াম সদস্য মুহাদ্দিস আলহাজ মাওলানা মুহাম্মদ ইমামউদ্দীন মজিব, অতিরিক্ত সেক্রেটারি জেনারেল আলহাজ মাওলানা আহসানুল করীম আলআজহারী, জয়েন্ট সেক্রেটারি জেনারেল আলহাজ মাওলানা আনোয়ার হোসেন, তালিমে তরিকত সম্পাদক আলহাজ মাওলানা রফিকুল ইসলাম, কুমিল্লা জেলা শাখার সহসভাপতি মুহাদ্দিস আলহাজ মাওলানা মোশতাক আহমদ, যুবসালেকিন কুমিল্লা জেলা শাখার সদস্যসচিব মাওলানা জয়নুল আবেদীন।



 

Show all comments
  • হাফেজ মোহাম্মদ ওসমান গনি ছালেহী ২৪ নভেম্বর, ২০১৯, ২:১৮ এএম says : 0
    হুজুরের কথাগুলো যথার্থ মহান আল্লাহ আমাদের সবাই আমল করার তৌফিক দান করুক আমিন ছুম্মা আমিন
    Total Reply(0) Reply
  • হাফেজ মোহাম্মদ ওসমান গনি ছালেহী ২৪ নভেম্বর, ২০১৯, ২:১৮ এএম says : 0
    হুজুরের কথাগুলো যথার্থ মহান আল্লাহ আমাদের সবাই আমল করার তৌফিক দান করুক আমিন ছুম্মা আমিন
    Total Reply(0) Reply
  • হাফেজ মোহাম্মদ ওসমান গনি ছালেহী ২৪ নভেম্বর, ২০১৯, ২:১৯ এএম says : 0
    হুজুরের কথাগুলো যথার্থ মহান আল্লাহ আমাদের সবাই আমল করার তৌফিক দান করুক আমিন ছুম্মা আমিন
    Total Reply(0) Reply
  • zakir ২৪ নভেম্বর, ২০১৯, ৪:২০ এএম says : 0
    eduation and wisdom two different things. try to gain knowledge for every muslim is farz
    Total Reply(0) Reply
  • মোহাম্মদহাছানউদ্দিন ২৪ নভেম্বর, ২০১৯, ৮:৫৯ এএম says : 0
    আল্লাহ আমাদেরকে ইসলামি শিক্ষায় শিক্ষিত হয়ে একজন আল্লাহওয়া, দ্বীনদার, পরহেজগার মানুষ হিসেবে নিজেকে গড়ার তাওফিক দান করুক। এবং একি সাথে হুজুরের সুস্থতা ও দীর্ঘ নেক হায়াত কামনা করছি। আল্লাহ দ্বীনের খেদমতের জন্য হলেও হুজুরকে যেন সব সময় সুস্থতা দান করেন এবং মৌকারা দরবারকে যেন কবুল করেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ