Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেএসসি পরীক্ষার্থীসহ তিনজনের আত্মহত্যা

গাবতলীতে এক ব্যক্তির লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় এক জেএসসি পরীক্ষার্থীসহ তিনজনের আত্মহত্যার অভিযোগ উঠেছে। মৃতরা হলেন- রায়েরবাগে জেএসসি পরীক্ষার্থী রহিমা আক্তার রিমি (১৫), পল্লবীতে পোশাক শ্রমিক বিলকিস আক্তার (২৬) ও দারুসসালামে ট্রাভেল এজেন্সির কর্মী রাজু (৩০)। গত শুক্রবার ও গতকাল শনিবার এ সব ঘটনা ঘটে। মৃতদের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া, গাবতলীতে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির (৩২) লাশ উদ্ধার করেছে পুলিশ।

রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগ এলাকায় রহিমা আক্তার রিমি নামে সদ্য সমাপ্ত এক জেএসসি পরীক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গতকাল শনিবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। মৃত রিমির মা বিউটি আক্তার বলেন, তারা রায়েরবাগ মেরাজনগর এলাকায় ভাড়া থাকেন। রিমির বাবা সবুর হোসেন ভাঙারি ব্যবসায়ী। রিমি এবার রায়েরবাগ লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা দিয়েছে। দুই ভাই ও দু’বোনের মধ্যে সে ছিল তৃতীয়।
তিনি বলেন, রিমি খুব জেদী প্রকৃতির ছিল। যখন যা চাইতো সেটাই দিতে হতো। কিন্তু গতকাল কোনো বিষয়ে জেদ করেনি। হঠাৎ সে সবার অগোচরে ঘরে গিয়ে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। বিষয়টি টের পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে দ্রæত ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। বিকেল সোয়া ৩টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মিরপুরে দু’জনের ঝুলন্ত লাশ উদ্ধার
মিরপুরের পল্লবীতে বিলকিস আক্তার (২৬) ও দারুসসালামে রাজু (৩০) নামের দু’জনের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার এ দুটি ঘটনা ঘটে। পরে রাতে লাশ দুটির আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়।
পল্লবী থানার এসআই কাওসার মাহমুদ বলেন, বিলকিস তার খালাতো বোনের সঙ্গে সেকশন ১২ এলাকার একটি টিনশেড বাড়িতে থাকতেন। তিনি পোশাক শ্রমিক হিসেবে কাজ করতেন। এসআই আরও বলেন, শুক্রবার টিনশেড ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় বিলকিসের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তার বাড়ি ল²ীপুরের রায়পুর উপজেলায়। তিনি তালাকপ্রাপ্তা ছিলেন। মৃত্যুর কারণ জানা যায়নি।
দারুসসালাম থানার ওসি আসলাম উদ্দিন বলেন, দারুসসালাম টাওয়ারের পেছনে ১৯ নম্বর বাড়ির ৪ তলার ছাদের উপরে একটি রুমের দরজা ভেঙে রাজুর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। লাশটি পচে গেছে। রাজশাহীর পবা উপজেলার এনামুল হকের ছেলে রাজু বনানীর একটি ট্রাভেল এজেন্সিতে চাকরি করতেন। তার পরিবার জানিয়েছে, তিনি একাধিক বিয়ে করেছিলেন।

পুলিশ জানায়, লাশ এতটাই পচা ছিল যে দেখে মনে হচ্ছে- চার থেকে পাঁচ দিন আগে তার মৃত্যু হয়েছে। গলায় ফাঁস দেওয়া অবস্থায় ফ্যানের সঙ্গে লাশটি ঝুলে ছিল। ঘটনার পর সিআইডির ক্রাইম সিন ঘটনাস্থলে এসে মৃত্যুর রহস্য অনুসন্ধানে বিভিন্ন নমুনা সংগ্রহ করেছে।
গাবতলী বাস টার্মিনালে অজ্ঞাত লাশ
এদিকে, রাজধানীর গাবতলী বাস টার্মিনালে অজ্ঞাতপরিচয় (৩২) এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত ব্যক্তির পরনে জিন্সের প্যান্ট ও গেঞ্জি পরিহিত ছিল। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ওই লাশ উদ্ধার করা হয়।

দারুসসালাম থানার ওসি আসলাম উদ্দিন বলেন, গাবতলী বাস টার্মিনালের ইনগেট থেকে ৫০ গজ ভেতরে একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। আশ-পাশের লোকজন মৃত ব্যক্তির পরিচয় জানাতে না পারলেও তারা বলেছে, মৃত ব্যক্তি ভবঘুরে ছিলেন এবং ওই এলাকায় থাকতেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ