Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টয়লেটের কমোডে মিললো ৮কেজি স্বর্ণ দেড় কোটি টাকার সিগারেট জব্দ

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টয়লেটে পাওয়া গেলো ৮ কেজি ১৯০ গ্রাম ওজনের ৭০টি স্বর্ণের বার। পরিত্যক্ত অবস্থায় উদ্ধার এইসব স্বর্ণের দাম প্রায় ৪ কোটি টাকা। গতকাল শুক্রবার বিমানবন্দরের দ্বিতীয় তলার টয়লেটের কমোডের ভেতরে পলিথিনে মোড়ানো বারগুলো পাওয়া যায় বলে বিমানবন্দর কাস্টমসের কর্মকর্তারা জানিয়েছেন।
তবে কোন ফ্লাইটে স্বর্ণের বারগুলো বিমানবন্দরে এসেছে, কে এখানে ফেলে গেছে তা নিশ্চিত করে বলতে পারেনি কর্মকর্তারা। বিমানবন্দরের কয়েকজন কর্মকর্তা জানান, মাসকাট থেকে আসা সালাম এয়ারের যাত্রীরা নেমে যাওয়ার পরই স্বর্নের চালানটি ধরা পড়ে।
এর আগেও বিমানবন্দরে বেশ কয়েকটি স্বর্ণের চালান আটক হয়েছে। এই কারণে প্রতিটি ফ্লাইটের যাত্রীদের ওপর কড়া নজরদারি করা হয়। আর তাই ধরা পড়ে যাওয়ার ভয়ে সংশ্লিষ্ট পাচারকারী স্বর্ণের বারসহ পলিথিনটি টয়লেটে পেলে যায় বলে ধারণা করা হচ্ছে।
এর আগে সউদী আরবের মদিনা থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের ২৯ জন যাত্রীর কাছ থেকে ৭১৮৩ কার্টন বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট জব্দ করে বিমানবন্দর কাস্টমস।
একজন যাত্রী এক কার্টনের বেশি সিগারেট সঙ্গে আনতে পারেন না। একটি ফ্লাইটে এতজন যাত্রী কেন একসাথে এত সিগারেট আনলেন সেটাও তদন্ত করে দেখার বিষয় বলেও জানান কাস্টম কর্মকর্তারা। জব্দ সিগারেটের দাম প্রায় দেড় কোটি টাকা বলে জানিয়েছেন কাস্টমস কর্মকর্তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ