Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজশাহীতে বসেছে কবিদের আসর

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


রাজশাহীতে শুরু হয়েছে দু’দিনের জীবনানন্দ কবিতামেলা। কবিদের সংগঠন ‘কবিকুঞ্জ’ নগরীর শাহমখদুম কলেজ মাঠে এর আয়োজন করেছে। শুক্রবার সকালে কবি মাকিদ হায়দার মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, কবিকুঞ্জ সারাবছর বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। যেখানে বিভিন্ন ক্ষেত্রের দিকপালদের সমাগম ঘটে। আগামীতে বারে বারে এই রকম অনুষ্ঠান রাজশাহীতে হবে এ প্রত্যাশা করি।
সম্মানিত অতিথি প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক বলেন, আমাদের বহির কাঠামো একটু আকটু ঠিক হচ্ছে, তেমনি আমাদের অন্তর কাঠামোর সামগ্রিকভাবে উন্নয়ন প্রয়োজন আছে। পশ্চাতে রেখেছ যারে, সে তোমাকে পশ্চাতে টানিছে এ কথাটি দেশের মানুষকে মনে রাখতে হবে। যতই তুমি দেশের সাধারণ মানুষকে পেছনে ফেলে রাখবে, ততই তোমার পিছনে টান পড়বে, সামনে এগুতে পারবে না। পৃথিবীর বড় বড় দেশে এটি ঘটে না, দুর্ভাগ্যক্রমে এখনো আমরা এ ধরনের সমাজ নির্মাণ করতে পারিনি। চেষ্টা চালাতে হবে।
কবিকুঞ্জ সভাপতি কবি রুহুল আমিন প্রামাণিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সম্মানিত অতিথি হিসেবে অন্যদের মধ্যে বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহী সভাপতি ভাষা সৈনিক আবুল হোসেন, বিশিষ্ট অর্থনীতিবিদ ও বরীন্দ্র গবেষক প্রফেসর সনৎ কুমার সাহা, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য কবি আসাদ মান্নান, কবি ও গবেষক ড. তসিকুল ইসলাম রাজা প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে কবিকুঞ্জ পত্রিকার মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে দুই বাংলার প্রখ্যাত কবি, লেখক ও সাহিত্যিকরা অংশ নিচ্ছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ