Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সৎ কাজের পুরস্কার অসৎ কাজের শাস্তি’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় নামাজে জুমা গতকাল নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া ময়দানে অনুষ্ঠিত হয়। এতে হাজারো মুসল্লির ঢল নামে। আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ ও সৈয়দ মুহাম্মদ হামিদ শাহর উপস্থিতিতে জুমায় খুৎবা পেশ করেন সৈয়দ মুহাম্মদ কাসেম শাহ।
নামাজশেষে সৈয়দ মুহাম্মদ তাহের শাহর হাতে হাজার হাজার মুসল্লি সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দিক্ষিত হন। এ সময় তিনি নব-দিক্ষিত মুরিদদের যথাযথভাবে মাজহাব ও মিল্ল­­­াত, ঈমান-আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন। শেষে সৈয়দ মুহাম্মদ তাহের শাহ বাংলাদেশসহ মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।
আল্ল­ামা সৈয়দ মুহাম্মদ কাসেম শাহ নামাজে জুমার খুৎবায় বলেন, আল্ল­­­াহ মানুষের দুনিয়াবী জীবনে তিল পরিমাণ সৎ কাজের পুরস্কার এবং অসৎ কাজের শাস্তি পরকালে বিচারালয়ে প্রদান করবেন। আল্লাহ তার প্রিয় হাবীবের (সা.) সুপারিশের ভিত্তিতেই পুরস্কার ও শাস্তি দেবেন। সুতরাং, রাসুলের (সা.) প্রেমই খোদাপ্রাপ্তির পূর্বশর্ত।
আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, এ্যাসিসটেন্ট জেনারেল সেক্রেটারি এস এম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়ার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ অছিয়র রহমান নামাজে জুমায় শরিক হন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ