Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের লক্ষণ দেখা যাচ্ছে না নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি নেতৃবৃন্দ চাল ডাল পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ উৎকণ্ঠা প্রকাশ করে বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখার আশ^াস বাস্তবায়নের কোন লক্ষণ দেখা যাচ্ছে না।

নেতৃবৃন্দ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের পাগলা ঘোড়ার উল্লম্ফন গরীব ও নি¤œ মধ্যবিত্ত মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। মধ্যবিত্ত এবং সীমিত আয়ের লোকদের দুঃখ দুর্দশা ক্রমেই বাড়ছে বৈ কমছেনা। এতে আয়ের চেয়ে ব্যয় বেশি হওয়ায় বাধ্য হচ্ছেন ক্রেতারা খরচ কমিয়ে দিতে। সাধারণ মানুষের স্বার্থ ঢালাওভাবে উপেক্ষা এবং ক্ষেত্র বিশেষে ব্যবস্থাপনায় ভারসাম্য আনার ব্যর্থতার কারণে বাজার দর দফায় দফায় বাড়ছে।

পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে ও মহাসচিব মুফতি আবদুল কাইয়ূমের সঞ্চালনায় পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল শুক্রবার সকালে অনুষ্ঠিত নিয়মিত সাপ্তাহিক সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। নিত্যপ্রয়োনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতির বিভিন্ন দিকের ওপর আলোকপাত করে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহসভাপতি মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা ওবায়দুল হক , মাওলানা মাহবুবউল্লাহ, রফিকুল ইসলাম, সচিব পীরজাদা সৈয়দ মো. আহসান, মাওলানা মিজানুর রহমান ও মাওলানা আবদুল বাতেন।

নেতৃবৃন্দ আরো বলেন, পণ্য উৎপাদন, আমদানি ও ব্যবহারের প্রকৃত চাহিদার সঠিক পরিসংখ্যান সংরক্ষণের ক্ষেত্রে চরম উদাসিনতা ও অদূরদর্শিতার কারণেই দ্রব্যমূল্যের উর্দ্ধমুখী হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ