Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের এনআইডি ‘ইসির বড় কর্তারা জড়িত’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ৫:৪৮ এএম

 

রোহিঙ্গাদের বাংলাদেশী জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার সাথে নির্বাচন কমিশনের (ইসি) ‘উচ্চপদস্থ কর্মকর্তারা জড়িত বলে জানিয়েছেন ইসির অফিস সহায়ক নাজিম উদ্দিন। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমিনের কাছে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এমন তথ্য জানান তিনি।

চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক নাজিম উদ্দিনকে গ্রেফতারের পর মঙ্গলবার চারদিনের রিমান্ডে আনা হয়। রিমান্ডের দুইদিন শেষ হতেই তিনি দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিতে রাজি হন বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়–য়া। তিনি বলেন, জবানবন্দিতে নাজিম নিজের দোষ স্বীকার করেছেন। পাশাপাশি এই জালিয়াতির সাথে জড়িত অনেক উচ্চ পদস্থ কর্মকর্তার নামও জানিয়েছেন। তবে মামলার তদন্তের স্বার্থে বড় কর্মকর্তাদের নাম প্রকাশ করতে অস্বীকৃতি জানান এ পুলিশ কর্মকর্তা।

রোহিঙ্গাদের এনআইডি দেয়ার ঘটনায় এর আগে গ্রেফতার জয়নাল আবেদীন ও মোস্তফা ফারুক স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জালিয়াতিতে নির্বাচন কমিশনের উচ্চপদস্থ একাধিক কর্মকর্তার জড়িত থাকার তথ্য দেন। তবে এখনও পর্যন্ত তাদের কেউ গ্রেফতার হননি। এ ঘটনায় যে ১১ জন গ্রেফতার হয়েছেন তাদের বেশিরভাগই অফিস সহায়ক পদমর্যাদার কর্মচারী।

 

 



 

Show all comments
  • Md samimul islam khan ২২ নভেম্বর, ২০১৯, ২:৩৭ পিএম says : 0
    সবই সম্ভব যদি সঠিক বিচার হই ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ